channel 24

সর্বশেষ

  • ফেসবুকে স্ট্যাটাসের ঘটনায় একজনকে আটকের জেরে...

  • ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও স্থানীয়দের সংঘর্ষে নিহত ৪...

  • ১০ পুলিশ সদস্যসহ আহত শতাধিক; বিজিবি মোতায়েন

  • ভারী ট্রাক চলাচলে গোপালগঞ্জের কালনা ফেরিঘাট থেকে ভাটিয়াপাড়া সড়কের বেহাল দশা

  • নিষিদ্ধ সময়ে চারঘাট সীমান্তে পদ্মায় ইলিশ ধরেন ভারতীয় জেলেরা; বিএসএফের বিরুদ্ধে সহযোগিতার অভিযোগ

  • ঢাকা উত্তর সিটির আলোচিত কাউন্সিলর রাজিব গ্রেপ্তার; কার্যালয়সহ বাসায় তল্লাশি; অস্ত্র ও মাদক উদ্ধার

ডেঙ্গুতে শিক্ষার্থী-শিশুসহ ৩ জনের মৃত্যু

ডেঙ্গুতে শিক্ষার্থী-শিশুসহ ৩ জনের মৃত্যু

ডেঙ্গু জ্বরে মৃতের তালিকায় যোগ হচ্ছে নতুন নতুন মুখ। আজ (১৪ আগস্ট) পাবনায় এক শিক্ষার্থী, সাভারের হেমায়েতপুরে শিশু ও মাদারীপুরে বৃদ্ধের প্রাণ গেলো। আর হাসপাতালে প্রতিদিনই ভর্তি হচ্ছেন নতুন নতুন রোগী। চিকিৎসকরা বলছেন, বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি কিছুটা স্থিতিশীল। তবে আশঙ্কা, হঠাৎ বৃষ্টিতে আবার বেড়ে যেতে পারে প্রকোপ। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮শ ৮০ জন নতুন রোগী।

গত ৮ আগস্ট ঈদের ছুটিতে বাড়ি আসার পর অসুস্থ হয়ে পড়ে পাবনার মাহফুজ। গতকাল অবস্থার অবনতি হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আজ ভোররাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

মায়ের গর্ভে থাকা অবস্থায় জন্মের সাতদিন আগে বাবা মারা যায় মাহফুজের। যক্ষের ধনের মতো একমাত্র ছেলেকে নিয়ে বাঁচার সংগ্রাম করে চলেছিলেন মা জাহানারা বেগম (৩৮)।

আর সাভারের হেমায়েতপুরের শিশু শিহাব হোসেন সাফিরের বয়স মাত্র দুই মাস। ডেঙ্গুতে আক্রান্ত হইছে এটা পরিবার বুঝতে পারেনি। গতকাল (১৩ আগস্ট) জ্বর উঠে। সকালে ঘুম থেকে উঠে দেখে শিশুটি নাক, মুখ দিয়ে রক্ত বের হয়ে মৃত অবস্থায় আছে। স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসক।

মাদরীপুরের শিবচর উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে যে বৃদ্ধের মৃত্যু হয়েছে তার নাম আবদুল মজিদ (৮২)। বুধবার সকালে উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নের সোতারপাড় এলাকার নিজ বাড়িতে তিনি মারা যান।

স্বজনরা জানান, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে এক সপ্তাহ আগে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হন মজিদ। ঈদ উপলক্ষে পরিবারের লোকজন মঙ্গলবার সন্ধ্যায় তাকে গ্রামের বাড়ি নিয়ে আসেন।

ঈদুল আজহার ছুটিতে অধিকাংশ মানুষ রাজধানী ছাড়লেও, ছেড়ে যায়নি ডেঙ্গু। ডেঙ্গু জ্বরের প্রকোপে এবার অনেকেই উপভোগ করতে পারেনি ঈদের ছুটি। শিশুরাই এবার আক্রান্ত হচ্ছে বেশি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর