channel 24

সর্বশেষ

  • আ.লীগের ভেতরে থাকা রাজাকারের তালিকা করা উচিত: গাফফার চৌধুরী

  • কাদের মোল্লাকে 'শহীদ' বলায় সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে...

  • কঠোর ব্যবস্থা নেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

  • ভারতে থাকা অবৈধ বাংলাদেশিদের তালিকা চাওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী

  • রাজধানীর তেজগাঁওয়ে বাসের ধাক্কায় নারী নিহত; বাস আটক

  • ৪৭ হাজার গ্রামপুলিশকে জাতীয় স্কেলের...

  • চতুর্থ শ্রেণির সমান বেতন দেয়ার নির্দেশ হাইকোর্টের

  • দেশের কল্যাণে যেকোনো ত্যাগ স্বীকারে...

  • সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকার আহবান প্রধানমন্ত্রীর

  • প্রথম ধাপে ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ...

  • প্রকৃত মুক্তিযোদ্ধার সংখ্যা ২ লাখ ১০ হাজারের বেশি নয়: মুক্তিযুদ্ধমন্ত্রী

তথ্য গোপন মামলায় দুর্নীতি মামলার আসামি ও হলফকারীকে গ্রেপ্তারের নির্দেশ

তথ্য গোপন মামলায় দুর্নীতি মামলার আসামি ও হলফকারীকে গ্রেপ্তারের নির্দেশ

তথ্য গোপন করে মামলা বাতিলের আবেদন করায় দুর্নীতি মামলার আসামি মো. ফজলুল হক ও তার আবেদনের হলফকারী মো. আবুল হোসেনকে গ্রেফতার করে হাজিরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সাতক্ষীরার পুলিশ সুপার ও কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তাদের গ্রেফতার করে আগামী ২১ জুলাই হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (১১ জুলাই) এ আদেশ দেন।
 
আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আর আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. তানভীর আহমেদ।

এ মামলায় আসামী সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের ষ্টোর কীপার মো. ফজলুল হককে  ২০১৭ সালের ২৮ মে সাতক্ষীরা সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্টেট জামিন প্রদান করেন। সেই জামিন আদেশের বিরুদ্ধে দুদক সাতক্ষীরা সিনিয়র দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করেন। রিভিশন শুনানি শেষে দায়রা জজ আদালত ২০১৮ সালের ১৮ জুলাই রিভিশন মঞ্জুর করে এবং আসামির জামিন বাতিল করে তাকে ১৫ দিনের মধ্যে ম্যাজিস্টেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

তবে ওই নির্দেশনা সত্ত্বেও আসামী আত্মসমর্পণ না করে দুদকের ওই রিভিশনের বিরুদ্ধে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। ২০১৮ সালের ২৯ জুলাই করা ওই আবেদনের শুনানি নিয়ে আদালত মামলাটি বাতিলের বিষয়ে রুল জারি করেন।

কিন্তু ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশনা সত্ত্বেও আত্মসমর্পন না করে এবং তথ্য গোপন করে আসামী হাইকোর্টে নিয়ম বহির্ভুতভাবে মামলা বাতিলের আবেদন করার বিধান নেই। তাই শুনানিকালে বিষয়েটি আদালতের নজরে এলে আসামি মো. ফজলুল হক ও তার জামিন আবেদনের হলফকারী মো. আবুল হোসেনকে হাইকোর্টে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু তা সে আদেশ সত্ত্বেও তারা হাজির না হলে তাদের গ্রেফতার করে করে হাজির করার নির্দেশ দিলেন হাইকোর্ট।

প্রসঙ্গত, আসামি মো. ফজলুল হক সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে ষ্টোর কীপার হিসাবে দায়িত্ব পালনকালে সিভিল সার্জনের সঙ্গে যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ৭ কোটি ১০ লাখ ৪৩ হাজার ৭৪৫ টাকার মালামাল আত্মসাৎ করেন। ওই অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. মাহতাব উদ্দিন ২০১৭ সালের ২১ মে সিভিল সার্জন ডা. সালাহ আহমেদ ও ষ্টোর কীপার ফজলুল হককে আসামি করে  সাতক্ষীরা সদর থানার মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি তদন্তাধীন অবস্থায় রয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর