channel 24

ব্রেকিং নিউজ

  • গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর

  • এ বছর পাশের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ

  • এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

অবশেষে দুদকের মামলার আসামি হলেন ডিআইজি মিজান

অবশেষে দুদকের মামলার আসামি হলেন ডিআইজি মিজান

শেষ পর্যন্ত দুদকের মামলার আসামি হলেন পুলিশের উপ-মহাপরিদর্শক মিজানুর রহমান। অবৈধ সম্পদ অর্জন আর তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলায় অন্য আসামিরা হলেন মিজানের স্ত্রী, এক ভাই ও ভাগ্নে। দুদক পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদি হয়ে সংস্থাটির ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন।

দুদকের সংশোধিত বিধিমালায় প্রথম মামলাটি হলো, পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক মিজানুর রহমানের বিরুদ্ধে। দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের ঢাকা ১ সমন্বিত জেলা কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তার মঞ্জুর মোর্শেদের পক্ষে কয়েকজন সহকর্মী এই মামলা দায়ের করেন।

মামলায় মিজানুর রহমানের পাশাপাশি অন্য আসামিরা হলেন, তার স্ত্রী সোহেলিয়া আনার, ভাই মাহবুবর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। তাদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন আর ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদ গোপনের অভিযোগ করা হয়েছে মামলার এজহারে।

বিষয়টি নিশ্চিত করেন দুদক চেয়ারম্যানও। জানান, ডিআইজি মিজান ও দুদকের বরখাস্তকৃত পরিচালক এনামুল বাছির মধ্যে ঘুষ লেনদেনের অডিও রেকর্ডের বিষয়ে আগামী মাসের ১ তারিখ তলব করা হয়েছে দুজনকেই। এছাড়া ওই অডিও রেকর্ড নিয়ে বেসরকারি একটি টেলিভিশনে যে প্রতিবেদক প্রতিবেদন করেছেন তাকেও তলব করা হয়েছে।

এছাড়া দুদক চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে ঘুষ আদায় ফাঁস হওয়া অডিও রেকর্ডের বিষয়েও তদন্ত হবে বলে জানান ইকবাল মাহমুদ।

এই ঘটনায় ভাবমূর্তি নষ্ট হয়নি বলেও দাবি দুদক চেয়ারম্যানের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর