channel 24

সর্বশেষ

  • এনআরসির পর এবার আসামে ১ লাখ ১৭ হাজার বাসিন্দাকে...

  • বিদেশি চিহ্নিত করেছে বিজেপি সরকার

এলপিইজি গ্যাসের মূল্য নিয়ন্ত্রণে বিইআরসি’র পদক্ষেপ জানতে চেয়েছেন হাইকোর্ট

এলপিইজি গ্যাসের মূল্য নিয়ন্ত্রণে বিইআরসি’র পদক্ষেপ জানতে চেয়েছেন হাইকোর্ট

এলপিইজি গ্যাসের মূল্য নিয়ন্ত্রণে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)কি কি পদক্ষেপ নিয়েছে তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী এক মাসের মধ্যে বিইআরসিকে প্রতিবেদন আকারে ওই প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ জুন) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

পরে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, এলপিইজি গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে ২০১৬ সালে একটি রিট দায়ের করা হয়েছিলো। সেই রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেন এবং মূল্য নির্ধারণে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি)পদক্ষেপ জানতে চান। কিন্তু এরপর প্রায় তিনবছর কেটে গেলেও বিইআরসি গ্যাসের মূল্য নিয়ন্ত্রণে তাদের পদক্ষেপ সম্পর্কে আদালতকে জানায়নি। তাই আজ হাইকোর্টে আরেকটি আবেদন করে বিইআরসি মূল্য নির্ধারণে বিইআরসি কি কি পদক্ষেপ নিয়েছে তা জানতে চাওয়া হয়।

শুনানি নিয়ে আদালত আগামী ৩০ দিনের মধ্যে এলপিইজির মূল্য নিয়ন্ত্রণের জন্য বিইআরসি কি কি পদক্ষেপ নিয়েছে তা লিখিতভাবে প্রতিবেদন আকারে দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর