channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু জ্বরে সাতক্ষীরায় গৃহবধূর মৃত্যু

  • সাফ অনূর্ধ্ব ১৫ ফুটবল: ভূটানকে ৫-২ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ

  • রোহিঙ্গাদের আরাম কমানো হবে, যাতে ফিরতে রাজি হয়: পররাষ্ট্রমন্ত্রী

কথা রাখেনি মিয়ানমার

কথা রাখেনি মিয়ানমার

রোহিঙ্গা ইস্যু নিয়ে মিথ্যাচার করছে মিয়ানমার। বুধবার (১২ জুন) সকালে রাষ্ট্রীয় অতিথি ভবনে কূটনীতিকদের ব্রিফ শেষে এমন অভিযোগ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশটি কথা রাখেনি। রোহিঙ্গাদের ফেরত নিতে সহযোগিতা করছে না। এ বিষয়ে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন রাষ্ট্রদূতরা।

যখনই কোনো গুরুত্বপূর্ণ ইস্যু আসে, পররাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন দেশ ও দাতা সংস্থার প্রতিনিধিদের ব্রিফ করে নিজেদের অবস্থান পরিস্কার করে। বুধবার (১২ জুন) সকাল দশটায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী। এবারের ইস্যু রোহিঙ্গা।

এক ঘণ্টারও বেশি সময় ধরা চলা এই ব্রিফে ছিলেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, চীনসহ বিভিন্ন দেশ ও দাতা সংস্থার রাষ্ট্রদূত এবং প্রতিনিধিরা।

এতে কূটনীতিকদের কাছে বাংলাদেশের হতাশা ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মিয়ানমার যে চুক্তি করেছিল, তা বাস্তবায়নে কোনো রাজনৈতিক সদিচ্ছা দেখাচ্ছে না।

ব্রিফিং শেষে রাষ্ট্রদূতরা সাংবাদিকদের জানান, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক বিশ্ব বাংলাদেশের পাশে আছে, থাকবে।

সম্প্রতি মিয়ানমারের এক মন্ত্রী অভিযোগ করেন, রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশ সহযোগিতা করছে না। একে মিথ্যাচার বলেন, পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, মিয়ানমারই রাখাইনে রোহিঙ্গাদের ফেরার উপযোগী পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিবেশী মিয়ানমারের সাথে রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ। প্রধানমন্ত্রীর আসছে চীন সফরে এই ইস্যুতে আলোচনা হবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর