channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু জ্বরে সাতক্ষীরায় গৃহবধূর মৃত্যু

  • সাফ অনূর্ধ্ব ১৫ ফুটবল: ভূটানকে ৫-২ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ

  • রোহিঙ্গাদের আরাম কমানো হবে, যাতে ফিরতে রাজি হয়: পররাষ্ট্রমন্ত্রী

কমিটিতে বয়সসীমা নিয়ে বিক্ষুব্ধ ছাত্রদল, নয়াপল্টন অফিসে তালা

কমিটিতে বয়সসীমা নিয়ে বিক্ষুব্ধ ছাত্রদল, নয়াপল্টন অফিসে তালা

মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়া ও বয়সসীমা না রাখার দাবিতে প্রতীকী অনশন পালন করছেন ছাত্রদল নেতাকর্মীরা। নয়াপল্টনে তারা এ কর্মসূচি পালন করেছেন। এসময় বিএনপি কার্যালয়ে তারা তালা লাগিয়ে দেন। বিক্ষুব্ধ নেতাকর্মীদের বাধার মুখে কার্যালয়ে ঢুকতে পারেননি বিএনপি নেতারা। এসময় তারা জানান, আলাপ-আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান করা হবে।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টার দিকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে বাইরে থেকে তালা দেয় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শুরু করে প্রতীকি অনশন।

এ সময় বিএনপির কয়েকজন কেন্দ্রীয় নেতা কার্যালয়ে ঢুকতে চাইলে বিক্ষুব্ধ নেতাকর্মীদের বাধার মুখে পড়েন। নেতাদের কাছে নিজের ক্ষোভ প্রকাশ করেন ছাত্রদল নেতারা। এসময় ছড়িয়ে পড়ে উত্তেজনা।

কাউন্সিলে প্রার্থী হতে হলে ২০০০ সালের পর এসএসসি পাস করতে হবে, নতুন কমিটি গঠনে এই শর্ত বাতিলের দাবিতে বিক্ষোভ করেন ছাত্রদল নেতাকর্মীরা। তারা দাবি করেন, তারেক রহমানসহ সিনিয়র নেতাদের ভুল বুঝিয়ে এই নিয়ম করা হয়েছে।

কার্যালয়ের বাইরে ঘন্টাখানেক অপেক্ষায় থাকার পর বিএনপি নেতারা বলেন, আলাপ-আলোচনার মাধ্যমে উদ্ভূত সমস্যার সমাধান করা হবে।

অবস্থানের একপর্যায়ে বিক্ষুব্ধরা কার্যালয়ের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেয়।

প্রসঙ্গত, ছাত্রদলের কমিটি সবশেষ দেয়া হয়েছিলো ২০১৪ সালের ১৪ই অক্টোবর। প্রথমে আংশিক পরে ৭৩৬ জনের পূর্ণাঙ্গ  কমিটি ঘোষণা করা হয়। ২০১৬ সালে এই কমিটিও মেয়াদোত্তীর্ণ হয়। মেয়াদোত্তীর্ণ এই কমিটি গেলো ৬ জুন ভেঙে দেয় বিএনপি। ঘোষণা করা হয় ৪৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি দেয়া হবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর