channel 24

সর্বশেষ

  • ফেসবুকে স্ট্যাটাসের ঘটনায় একজনকে আটকের জেরে...

  • ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও স্থানীয়দের সংঘর্ষে নিহত ৪...

  • ১০ পুলিশ সদস্যসহ আহত শতাধিক; বিজিবি মোতায়েন

  • ভারী ট্রাক চলাচলে গোপালগঞ্জের কালনা ফেরিঘাট থেকে ভাটিয়াপাড়া সড়কের বেহাল দশা

  • নিষিদ্ধ সময়ে চারঘাট সীমান্তে পদ্মায় ইলিশ ধরেন ভারতীয় জেলেরা; বিএসএফের বিরুদ্ধে সহযোগিতার অভিযোগ

  • ঢাকা উত্তর সিটির আলোচিত কাউন্সিলর রাজিব গ্রেপ্তার; কার্যালয়সহ বাসায় তল্লাশি; অস্ত্র ও মাদক উদ্ধার

মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতুসহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন

মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতুসহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন

অপেক্ষার অবসান ঘটিয়ে উদ্বোধন হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতি সেতু। শনিবার (২৫ মে) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে এর উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, উন্নয়ন সহযোগী সব দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে দেশকে এগিয়ে নিচ্ছে সরকার। পরে জয়দেবপুর থেকে টাঙ্গাইল পর্যন্ত ৭০ কিলোমিটার মহাসড়কের বিভিন্ন প্রকল্পেরও উদ্বোধন করেন শেখ হাসিনা।

সড়কপথে ঢাকা-চট্টগ্রাম রুটে যাতায়াত করেছেন অথচ যানজটে নাকাল হননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। চার লেনে চলা যানবাহনগুলো মেঘনা, গোমতি ও কাঁচপুর সেতুর কাছে থমকে যেতো ২ লেনের সেতুর কারণে।

এ পথের যাত্রীদের চলাচল নির্বিঘ্ন করতে ২০১৬ সালে এসব স্থানে ৪ লেনের সেতু নির্মাণ প্রকল্প হাতে নেয় সরকার।

গত মার্চে দ্বিতীয় কাঁচপুর সেতু উদ্বোধনের পর এবার খুলে দেয়া হলো দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতুর দ্বারও। বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে নির্মিত সেতু দুটি উম্মুক্ত হলো নির্দিষ্ট সময়ের ৬ মাস আগেই।

পরে জয়দেবপুর থেকে এলেঙ্গা পর্যন্ত ৪ লেনের রাস্তায় সংযুক্ত বিভিন্ন প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৫ হাজার ৬শ কোটি টাকা খরচে এ প্রকল্পে একটি ফ্লাইওভার, ২টি ওভারপাস ছাড়াও আছে ১৩ টি আন্ডারপাস। এ প্রকল্পের কাজও শেষ হলো নির্ধরিত সময়ের এক বছর আগে।

ভিডিও কনফারেন্সে ঢাকা-পঞ্চগড় রুটে আন্তঃনগর ট্রেন চলাচলের উদ্বোধন করেন শেখ হাসিনা। এ সময় তিনি অভিযোগ করেন, বিএনপি-জামায়াত জোট শাসনামলে রেল খাতকে ধ্বংসের কিনারায় নিয়ে যাওয়া হয়েছিলো।

শেখ হাসিনা জানান, আগামীতে কুড়িগ্রাম থেকে লালমনিরহাট পর্যন্ত রেল সংযোগ স্থাপন করা হবে। বিদ্যুত চালিত ট্রেন চালুর পরিকল্পনার কথাও জানান সরকারপ্রধান।

প্রতিবেদনটি দেখুন ভিডিওতে-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর