channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে দেশকে এগিয়ে নিচ্ছে সরকার

সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে দেশকে এগিয়ে নিচ্ছে সরকার

উন্নয়ন সহযোগী সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে দেশকে এগিয়ে নিচ্ছে সরকার। শনিবার (২৫ মে) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সে মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতুসহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, এই সেতু শুধু জাতীয় নয় আঞ্চলিক যোগাযোগ ও সহযোগিতা তরান্বিত করবে। সড়ক দুর্ঘটনা রোধে যাত্রী চালকদের জন্যে বিশেষ বিশ্রামাগার তৈরি করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, 'মেঘনা গোমতী ২য় সেতু করার ফলে চার লেনের সেতু হলো। এছাড়া পুরাতন সেতুগুলোও আমরা মেরামত করে উন্নত করে দিচ্ছি। যার ফলে সেতুতে ছয় লেনের সুবিধা আমাদের দেশে মানুষ পাবে। এছাড়া রেললাইন গুলোর আন্ডারপাস-ওভারপাস করে দিচ্ছি। যার ফলে ট্রেন চলাচলটা নির্বিঘ্ন হবে।'

চার লেনের দ্বিতীয় মেঘনা সেতুর দৈর্ঘ্য ৯৩০ মিটার। যাতে খরচ হয়েছে, ১৮শ' কোটি টাকা। এছাড়া, সংস্কার করা হচ্ছে, পুরাতন মেঘনা সেতুও। খরচ হচ্ছে, ৪শ' কোটি টাকা।

জাপানের সর্বাধুনিক প্রযুক্তিতে স্টীল কনক্রিট কম্পোজিটের ওপর সেতুটি নির্মাণ করা হয়েছে।

সকলকে আরো সচেতন হওয়ারো কথা জানান প্রধানমন্ত্রী। স্কুল ছুটির পর শিক্ষার্থীদের রাস্তা পারা পার করার উদ্যোগ শিক্ষাপ্রতিষ্ঠানের নিতে হবে বলে আরো জানান তিনি।

পরে জয়দেবপুর থেকে এলেঙ্গা পর্যন্ত ৪ লেনের রাস্তায় সংযুক্ত বিভিন্ন প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৫ হাজার ৬শ কোটি টাকা খরচে এ প্রকল্পে একটি ফ্লাইওভার, ২টি ওভারপাস ছাড়াও আছে ১৩ টি আন্ডারপাস। এ প্রকল্পের কাজও শেষ হলো নির্ধরিত সময়ের এক বছর আগে।

ভিডিও কনফারেন্সে ঢাকা-পঞ্চগড় রুটে আন্তঃনগর ট্রেন চলাচলের উদ্বোধন করেন শেখ হাসিনা। এ সময় তিনি অভিযোগ করেন, বিএনপি-জামায়াত জোট শাসনামলে রেল খাতকে ধ্বংসের কিনারায় নিয়ে যাওয়া হয়েছিলো।

শেখ হাসিনা জানান, আগামীতে কুড়িগ্রাম থেকে লালমনিরহাট পর্যন্ত রেল সংযোগ স্থাপন করা হবে। বিদ্যুত চালিত ট্রেন চালুর পরিকল্পনার কথাও জানান সরকারপ্রধান।

দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের সুস্থতার বিষয় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ শুধু একটি রাজনৈতিক দলই নয় একটি পরিবার। বিপদে একে অপরের পাশে দাড়ানো এই দলের ঐতিহ্য।

নিউজটির ভিডিও-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর