channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু জ্বরে সাতক্ষীরায় গৃহবধূর মৃত্যু

  • সাফ অনূর্ধ্ব ১৫ ফুটবল: ভূটানকে ৫-২ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ

  • রোহিঙ্গাদের আরাম কমানো হবে, যাতে ফিরতে রাজি হয়: পররাষ্ট্রমন্ত্রী

রিজার্ভ চুরি মামলা: বিচারিক আদালত নির্বাচনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন

রিজার্ভ চুরি মামলা: বিচারিক আদালত নির্বাচনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলা নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্ট আদালতে বিচারের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছে রিজাল কমার্শিয়াল ব্যাংক। আর বিচারক লরনা জি সোফিল্ড মামলাটি তার আইনি এখতিয়ারে পড়ে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

২১ মে নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্ট আদালতের প্রাথমিক শুনানিতে এই সংশয় প্রকাশ করেন তিনি। প্রাথমিক শুনানি শেষে আদালত রিজাল কমার্শিয়াল ব্যাংককে আগামী ১৪ জুনের মধ্যে দুটি বিষয়ে আবেদন করতে নির্দেশ দিয়েছে।

সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকের আইনজীবী জন জে. সলিভানকে প্রশ্ন করলে তিনি জানান, এমন প্রশ্ন হবে তা তাদের আগেই জানা ছিল। বিচারক এই মামলাটির জন্য ফেডারেল কোর্ট কিংবা নিউইয়র্ক স্টেট সুপ্রিম কোর্ট যথাযথ আদালত কি না তাও জানতে চেয়েছেন। এক্ষেত্রে আদালতকে যথাযথ তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতা করতে বলেছেন বিচারক।

উল্লেখ্য, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করা হয়। তারপর ২০১৬ সালের ১৫ মার্চ মতিঝিল থানায় মামলা করেন বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং বিভাগের যুগ্ম পরিচালক জুবায়ের বিন হুদা। ১৬ মার্চ মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর