channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষায় নির্বাহী বিভাগ সকল সহযোগীতা দিবে: আইনমন্ত্রী

বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষায় নির্বাহী বিভাগ সকল সহযোগীতা দিবে: আইনমন্ত্রী

সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল না থাকায় হাইকোর্টের একটি বেঞ্চের বিচারপতিদের বিরুদ্ধে ওটা অভিযোগ কিভাবে নিষ্পত্তি করা হবে সে বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বিচার বিভাগ স্বাধীন। বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষা করার জন্য যা করতে হয় নির্বাহী বিভাগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেই ব্যাপারে সকল সহযোগীতা দিবে।

শনিবার (১৮ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে কসবা উপজেলা সমিতির উদ্দোগে আয়োজিত ইফতার ও দোয়া অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশনার বিষয়ে সুপ্রিম কোর্টের দেওয়া বিবৃতি প্রতিবন্ধকতা হবে কিনা জানতে চাইলে আনিসুল হক বলেন, ‘প্রধান বিচারপতি বা সুপ্রিম কোর্টের আপিল বিভাগ যেটা বলেছে সেটা হলো এই, কোন বিচারাধীন মামলা সম্বন্ধে ব্যক্তিগত অভিমত দিয়ে পত্রিকায় প্রতিবেদন প্রকাশ করা যাবেনা। তবে যেসব মামলা চলছে বা বিচার চলমান রয়েছে সেসব মামলায় নিয়ে যখন রিপোর্ট করেন তখন কিন্তু আদালত কিছু বলেননা। বিচারাধীন বিষয়ে কোন কথা না বললে বিচারকদের ওপর কিন্তু কোন প্রভাব পড়েনা। সেজন্যই প্রধান বিচারপতি ও আপিল বিভাগের বিচারপতিরা ওই বিৃবতি দিয়েছেন।

তিনি আরও বলেন, আমার মনে হয়না আপনারা যে রিপোর্ট করেন তা বন্ধ করতে ওই বিবৃতি দেওয়া হয়েছে। যেটা ওনারা (আপিল বিভাগের বিচারপতিগণ) বলেছেন যে, মামলাটি পেন্ডিং কিন্তু বিচার কাজ শেষ হয়নি এমতাবস্থায় ওই বিচার নিয়ে রিপোর্ট করলে তা আদালতের ওপর প্রভাব ফেলবে।

এর আগে কসবা উপজেলা সমিতির আয়োজনে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে দেশবাসির সুখ ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর