channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

অবশেষে ডাকসুর বাজেট বৈঠক, বরাদ্দ অপর্যাপ্ত

অবশেষে ডাকসুর বাজেট বৈঠক, বরাদ্দ অপর্যাপ্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর বাজেট বৈঠক হবে, আগামী ৩০ মে। নতুন কমিটি দায়িত্ব নেয়ার প্রায় দু'মাস পর হচ্ছে, এই বৈঠক। তবে, ছাত্র সংসদকে বিশ্ববিদ্যালয় যে অর্থ দিচ্ছে, তা ইশতেহার বাস্তবায়নের জন্য যথেষ্ট নয়। এমন অভিযোগ করেছেন, ভিপি ও জিএস। সভাপতি বলছেন, সাধ্যের মধ্যে যতটুকু করা যায় তাই করতে হবে।

প্রায় তিন যুগ পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের বন্ধ জানালা খুলেছে ঠিকই। কিন্তু সচল হতে দরকার অর্থের। নির্বাচনের দু'মাস পেরুলেও অর্থ জোগাড়ে হয়নি কোন বাজেট বৈঠক। যদিও নির্বাচিত নেতৃত্বের সব ইশতেহার যেন বাস্তবায়ন হয় তেমন একটি বাজেট চায় সাধারণ শিক্ষার্থীরা।

নির্বাচন না হলেও, প্রতিবছরই ডাকসু ও হল সংসদের জন্য নির্ধারিত ফি দিয়েছে শিক্ষার্থীরা। তবুও অনানুষ্ঠানিক অডিটে দেখা গেছে এই ফান্ডে মাত্র এক-দেড়লাখ টাকা আছে। তবুও বিশ্ববিদ্যালয়ের বরাদ্দ থেকে এ তহবিলে আসতে পারে লাখ বিশেক টাকা। বহুতলবিশিষ্ট আধুনিক গ্রন্থাগার, পরিবহন সংখ্যা বাড়ানোর মতো নির্বাচিত নেতৃত্বের বড়সড় ইশতেহার পূরণের জন্য এই বরাদ্দ যথেষ্ট নয় বলে অভিযোগ নেতাদের।

শিগগিরই বাজেট বৈঠক হচ্ছে জানিয়ে ডাকসুর সভাপতি বলছেন, বিশ্ববিদ্যালয় তো নিজেই তার প্রয়োজন মতো বরাদ্দ পায় না। তবুও সাধ্যের মধ্যে যতটা পারা যায়, ততটা দেয়া হবে।

উপাচার্য মনে করেন,  শিক্ষার্থীদের জন্য সত্যিই কাজের ইচ্ছা থাকলে স্বল্প সাধ্যের মধ্যেও অনেক কিছুই করা সম্ভব।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর