channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

ঘূর্ণিঝড় ফণী: উপকূলীয় জেলাগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ঘূর্ণিঝড় ফণী: উপকূলীয় জেলাগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য তাণ্ডব মোকাবেলায় সবধরনের প্রস্তুতি নিয়েছে বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রণালয়। বিশেষকরে উপকূলীয় জেলাগুলোতে কোথাও কোথায় বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ। ঘূর্ণিঝড় চলে যাওয়ার পর খুব অল্প সময়ের মধ্যে পরিস্থিত স্বাভাবিক করতে চায় বিদ্যুৎ বিভাগ।

শুক্রবার (৩ এপ্রিল) সকালে এইসব তথ্য জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। প্রতিমন্ত্রী জানান, ইতিমধ্যে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় সবধরনের প্রস্তুতি রয়েছে তাদের।

সামান্য ঝড় বাদলেও বেশ ক্ষতিগ্রস্থ হয় বিদ্যুৎ সরবরাহ। সারাদেশে বিদ্যুৎ সঞ্চালন ও সরবরাহ করা হয় খুঁটিতে টানা তারের মাধ্যমে। যে কোন ঝড়ে সবার আগে ক্ষতিগ্রস্ত হয় এসব লাইন।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ফণী ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে আঘাত হানবে অন্তত ১৯টি জেলায়। এরমধ্যে উপকূলীয় এলাকা ছাড়াও রয়েছে দক্ষিণ পঞ্চিমাঞ্চলের খুলনা-রাজশাহী-রংপুর বিভাগ।

সমুদ্রে ভাসমান দুটি টার্মিনাল থেকে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস যুক্ত হচ্ছে জাতীয় গ্রিডে। সমুদ্র উত্তাল থাকায় চট্টগ্রাম বন্দর সংলগ্ন এই ভাসমান জাহাজগুলো থেকে গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে জ্বালানি মন্ত্রণালয়। 

বিদ্যুৎ খাতে ফণী মোকাবেলায় সবচেয়ে বেশি বেগ পেতে হবে পল্লী বিদ্যুতায়ণ বোর্ড-আরইবিকে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর