channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

চট্টগ্রাম বন্দরে ৬, মোংলা বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত

 চট্টগ্রাম বন্দরে ৬, মোংলা বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত

প্রবল শক্তিশালী হয়ে আসছে ঘূর্ণিঝড় ফণী। এ কারণে চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় সংকেত নামিয়ে ৬ নম্বর বিপদ সংকেত এবং মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় সংকেত নামিয়ে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলছে বাংলাদেশ আবহাওয়া অধিদফদতর।

অতি প্রবল ঘূর্ণিঝড় ফনি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। বৃহস্পতিবার (২ মে) সকালে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এটি বৃহস্পতিবার সকাল ৯ টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে এক হাজার ১ হাজার ৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে এক হাজার ২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৯১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর বা উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে।

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৬০ কিলোমিটার, যা দমকা বা ঝোড়ো হাওয়ার আকারে ১৮০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

এদিকে, ঘুর্নিঝড় ফনি শক্তি অর্জন করে ভারতের ওডিশা উপকূলের দিকে ঘন্টায় ৭ কিলোমিটার বেগে অগ্রসর হচ্ছে। ফলে রাজ্যটিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আর এই ঘুর্নিঝড়টি শুক্রবার বিকেল নাগাদ ওডিশা উপকূল অতিক্রম করতে পারে। ফলে ২ মের মধ্যে সব পর্যটককে ওডিশা ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। একই সাথে অন্ধ্র প্রদেশ, পশ্চিম বঙ্গ এবং তামিলনাডু রাজ্যে সর্বোচ্চ সতকর্তা জারি করা হয়েছে। 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর