channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু প্রতিরোধে ঢাকা উত্তর সিটির কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল

  • চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ কাল; পুলিশের অনুমতি না পাওয়ায় এখনও চূড়ান্ত হয়নি স্থান

  • দুর্নীতি নিয়ে দুদক চেয়ারম্যানের মন্তব্য স্পষ্ট নয়; বললেন কাদের

  • বানের জলে চরম দুর্ভোগ; দু'দিনের মধ্যে মধ্যাঞ্চলে আরও অবনতির শঙ্কা

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় প্রস্তুত ২৭৩৯ টি আশ্রয়কেন্দ্র

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় প্রস্তুত ২৭৩৯ টি আশ্রয়কেন্দ্র

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সারাদেশে প্রস্তুত ২ হাজার ৭৩৯ টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র। এছাড়া সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম থেকে সন্দ্বীপ ও হাতিয়া রুটে নৌচলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। জনসচেতনতার জন্য মাইকিং করা হবে।

বুধবার (১ মে) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

এছাড়া, জরুরি সভা হয়েছে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে। এখানকার উপকূলীয় চার উপজেলায় লাল পতাকা উত্তোলন এবং মাইকে জনগণকে সতর্ক থাকতে বলা হচ্ছে। হাতিয়ায় সব ধরনের নৌযান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছেন প্রশাসন। লক্ষ্মীপুরের বিভিন্ন চর থেকে মানুষ ও গবাদি পশু সরিয়ে নেয়া হবে বৃহস্পতিবার সকাল থেকে। 

খুলনায় ১০টি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে আড়াইশো সাইক্লোন শেল্টার ও ১১৪টি মেডিকেল টিম। স্থানীয় লোকজনকে সতর্ক করতে উপকূলীয় উপজেলাগুলোতে মাইকিং করা হয়েছে। প্রস্তুতি নেয়া হয়েছে বরগুনা, বাগেরহাটসহ উপকূলের অন্যান্য জেলায়ও।

আবহাওয়া দপ্তর জানায়, ফণী বুধবার সন্ধ্যা চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২০৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্র উপকূল থেকে ১ হাজার ১৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর/উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর