channel 24

সর্বশেষ

  • ব্রিটেনে তারেক-জোবাইদার ব্যাংক একাউন্ট ফ্রিজ করার নির্দেশ আদালতের

  • নুসরাত হত্যায় জড়িত সবাইকে বিচারের আওতায় আনা হবে: এইচ টি ইমাম

  • মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের প্রমাণ মিলেছে

সোনাগাজীর ওসির বিরুদ্ধে অভিযোগ পিবিআইকে তদন্তের নির্দেশ

সোনাগাজীর ওসির বিরুদ্ধে অভিযোগ পিবিআইকে তদন্তের নির্দেশ

ফেনীর সোনাগাজীর তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন সাইবার ট্রাইব্যুনাল। সোমবার (১৫ এপ্রিল) বিকেলে ট্রাইব্যুনাল এই নির্দেশ দেন।

তদন্ত প্রতিবেদন ৩০ এপ্রিলের মধ্যে জমা দিতে পিবিআই এর ডিআইজিকে নির্দেশ দিয়েছে সাইবার ট্রাইব্যুনাল।

এর আগে ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে এই মামলা করেন আইনজীবি সায়েদুল হক সুমন।

শুনানী শেষে সাইবার ট্রাইব্যুনাল পিবিআইকে এই নির্দেশ দেন।

আদালতের আইনজীবির অনুপস্থিতিতে থানায় ডেকে নুসরাতের জবানবন্দী নিয়ে আইন অমান্য করেছেন মোয়াজ্জেম বলে দাবি করেন আইনজীবি সায়েদুল।

আইনজীবি সুমন বলেন, নুসরাতের জবানবন্দীর ভিডিও ধারণ করেও ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ ধারা লঙ্ঘন করেছেন মোয়াজ্জেম হোসেন। আদালতে এই বিষয়টি নজরে আনা হবে বলে জানান তিনি।

ফেনীর সোনাগাজী ইসলামিয়া মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি যৌন হয়রানির অভিযোগ করতে গিয়ে ফেনীর সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কক্ষে আরেক দফা হয়রানির শিকার হতে হয়েছিল মাদ্রাসাছাত্রী নুসরাতকে। ওসি নিয়ম ভেঙে জেরা করতে করতেই নুসরাতের বক্তব্য ভিডিও করেন।
মৌখিক অভিযোগ নেওয়ার সময় দুই পুরুষের কণ্ঠ শোনা গেলেও সেখানে নুসরাত ছাড়া অন্য কোনও নারী বা তার আইনজীবী ছিলেন না।

এ ঘটনায় আইনজীবীরা বলছেন, যৌন হয়রানির অভিযোগ করার সময় ওসির ভিডিও ধারণের ঘটনায় ওসির বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করার সুযোগ রয়েছে নুসরাতের পরিবারের।

ওসির এধরনের আচরণের বিষয়ে পুলিশ কর্তৃপক্ষ বলছে, আইন না মেনে অভিযোগ করতে যাওয়া কারোর ভিডিও করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে।

উল্লেখ্য, গত শনিবার (৬ এপ্রিল) সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে সকাল ৯টার দিকে ওই ছাত্রী যায়, আলিম পর্যায়ের আরবি প্রথম পত্রের পরীক্ষা দিতে। পরে তাকে কৌশলে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে ৪ থেকে ৫ জন বোরকা পরিহিত ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়। পরে ওই ছাত্রীকে উদ্ধার করে তার স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। এ ঘটনায় ৮ জনকে এজাহারভূক্ত ও অজ্ঞাত আসামি দেখিয়ে মামলা করে পরিবার।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর