channel 24

সর্বশেষ

  • ব্রিটেনে তারেক-জোবাইদার ব্যাংক একাউন্ট ফ্রিজ করার নির্দেশ আদালতের

  • নুসরাত হত্যায় জড়িত সবাইকে বিচারের আওতায় আনা হবে: এইচ টি ইমাম

  • মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের প্রমাণ মিলেছে

কোনো দেশ থেকে পিছিয়ে থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

কোনো দেশ থেকে পিছিয়ে থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বাংলাদশের মানুষ কোনো দিক থেকে পিছিয়ে থাকবে না বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজ্ঞান-প্রযুক্তি ফেলোশিপ ও অনুদান প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

জাতীয় পর্যায়ে দক্ষ ও বিশেষ যোগ্যতাসম্পন্ন বিজ্ঞানী, প্রযুক্তিবিদ ও গবেষক তৈরির উদ্দেশ্যে প্রতি বছর দেয়া হয় বঙ্গবন্ধু ফেলোশিপ, বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ও বিশেষ গবেষণা অনুদান।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, ২০১৮-১৯ অর্থবছরের জন্য গবেষকদের হাতে ১৭ কোটি ৬৮ লাখ টাকার ফেলোশিপ তুলে দেন সরকার প্রধান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী অভিযোগ করেন, আওয়ামী লীগ ছাড়া অন্যকোন সরকার গবেষণায় পর্যাপ্ত গুরুত্ব দেয়নি। কিন্তু আওয়ামী লীগ গুরুত্ব দিয়েছিল বলেই, বর্তমানে দেশ নানা ক্ষেত্রে উৎকর্ষতা অর্জন করেছে। এমনকি স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে খাদ্যে।

দেশের উন্নত ভবিষ্যৎ নিশ্চিত করতে ডেল্টা প্ল্যানসহ সরকারের বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে, গবেষকদের ভূমিকা রাখার তাগিদ দেন শেখ হাসিনা।  

উৎকর্ষতার নতুন নতুন ক্ষেত্র খুঁজে বের করতে, মনযোগী হওয়ার পরামর্শও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ৬শ’ ফেলোর হাতে চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর