channel 24

সর্বশেষ

  • শুদ্ধি অভিযানে টার্গেটকৃতদের আইনের আওতায় আনা হবে: কাদের

  • সড়ক দুর্ঘটনা: ঝিনাইদহে ২, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে নারী নিহত

  • চট্টগ্রামের নিমতলীতে একটি বাসা থেকে বাবা-মেয়ের মরদেহ উদ্ধার

  • আর্থিক সংকট: শনি ও রোববার বন্ধ থাকবে জাতিসংঘ সদর দপ্তর

মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬.৬৭ শতাংশ

মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬.৬৭ শতাংশ

আওয়ামী লীগ নেতৃত্বাধীন টানা তৃতীয় মেয়াদের প্রথম তিনমাসের মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ দশমিক ছয় সাত শতাংশ। সোমবার (৮ এপ্রিল) সকালে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ তথ্য তুলে ধরা হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম এ বিষয়ে সচিবালয়ে সাংবাদিকদের অবহিত করেন।

শফিউল আলম জানান, গত তিনমাসে মন্ত্রিসভার বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ দশমিক ছয় সাত শতাংশ, যা  ২০১৮ সালের একই সময়ের তুলনায় ১ দশমিক পাঁচ আট শতাংশ কম।

তিনি জানান, এবছরের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে পাঁচটি। সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৩৬টি। সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে ২৪টি (৬৬.৬৭ শতাংশ)। সিদ্ধান্ত বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে ১২টি (৩৩.৩৩ শতাংশ)।

এছাড়া উক্ত সময়ে অনুমোদিত কর্মকৌশল গ্রহণ করা হয়েছে ২টি। চুক্তি বা সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে ২টি। সংসদে আইন পাস হয়েছে পাঁচটি।

এছাড়া তিনি আরও জানান, ঝুকিপূর্ণ ভবন বিষয়ে শিগগিরিই সব বিভাগের সাথে বৈঠকে বসবে মন্ত্রিপরিষদ বিভাগ।

এদিকে, শর্ট সার্কিট ব্রেকার থাকায় আগুন লাগলে সাথে সাথে বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে সচিবালয়ের বিল্ডিংয়ে। কিন্তু ভূমিকম্প হলে মন্ত্রিপরিষদ ভবন ঝুকিপূর্ণ বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।

তবে, সচিবালয়ে শুধুমাত্র ১ নম্বর ভবন ঝুকিপূর্ণ, এজন্যে সচিবালয়ে মসজিদের পাশে ২০ তলা একটি ভবন নির্মাণ করা হবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর