হজযাত্রায় ভিসা জটিলতা: পররাষ্ট্র মন্ত্রণালয়কে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিলেন হাইকোর্ট

হজযাত্রীদের ভিসা জটিলতা নিরসনে পররাষ্ট্র মন্ত্রণালয়কে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিলেন হাইকোর্ট। এ বিষয়ে রিট আবেদনের পর হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন। এদিকে শেষ সময়ে যাতে নির্বিঘ্নে যাত্রী পরিবহণ করা যায়, সেজন্য সৌদ কর্তৃপক্ষের কাছে বিমান নতুন ৮টি স্লট চেয়ে আবেদন করেছে।

কথা ছিল শনিবার থেকে থাকবে না ভোগান্তি..আশকোনার হজ ক্যাম্পে অপেক্ষমাণ হজযাত্রীদের আর শুনতে হবে না, ফ্লাইট বাতিলের দুঃসংবাদ। 

কিন্তু ঘটছে তার উল্টো, আজও যাত্রী সংকটের কারণে বাতিল করা হয়েছে, বাংলাদেশ বিমানের আরেকটি ফ্লাইট।

এই মাসের ২৬ তারিখ পর্যন্ত চলবে হজযাত্রা। এ বছর এখন পর্যন্ত হজে গেছেন, পঞ্চাশ হাজার যাত্রীর মতো। বাকি আছেন আরো প্রায় ৭০ হাজার যাত্রী। বিপুল সংখ্যক মানুষকে বাকি কদিনে সৌদি পৌঁছানো প্রায় অসম্ভব। তাই সরকারের কাছে বাংলাদেশ বিমানের আবেদন ১৩ থেকে ২৬ তারিখ ঢাকা -দোহা রুটের সব ফ্লাইট বাতিল করার।

দশদিন ধরে কথা বলে যাচ্ছে হাব কর্তৃপক্ষ। তারা সরকারের নিকট দাবি জানিয়েছে, শেষ মুহূর্তে যাত্রা নির্বিঘ্ন করতে বাংলাদেশ ও সৌদি এয়ারল্যান্সের বিমানের পাশাপাশি অন্য এয়ারল্যান্স যাতে দেয়া হয়।

এদিকে, হজ যাত্রীদের ভিসা জটিলতা নিরসনে পররাষ্ট্র মন্ত্রণালয়কে ৪৮ঘন্টা সময় বেঁধে দিয়েছেন হাইকোর্ট। এক রিট আবেদনের পর হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন।

এখন পর্যন্ত হজ ফ্লাইট বাতিল হয়েছে ২৬টি। এ বছর সরকারি ও বেসরকারিভাবে ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজে যাওয়ার কথা।

Last modified on 13-08-2017 05:26:41 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save