channel 24

সর্বশেষ

  • মানিকগঞ্জের পুখুরিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী বাবা-ছেলে নিহত

  • ভোটারদের কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীর, ইসির নয়: সিইসি

  • উন্নয়ন করতে গিয়ে গরিবের ক্ষতি করা যাবে না: প্রধানমন্ত্রী

  • দায়িত্ব নিচ্ছেন ডাকসুর ভিপি নুর; অফিস বুঝে পেতে চিঠি...

  • ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে কমিটি; ৭ দিনের মধ্যে প্রতিবেদন

  • ঢাকায় পরিবহন খাতে শৃঙ্খলা ফেরাতে ব্যর্থতা স্বীকার ডিএমপি কমিশনারের

  • ছাত্র আন্দোলনে উসকানি বিএনপির দেউলিয়াত্বের প্রমাণ: হানিফ

  • পদ্মাসেতুর জাজিরা প্রান্তে আজ বসানো হচ্ছে না অষ্টম স্প্যান

  • এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে...

  • সড়ক অবরোধ করে আন্দোলন করছে শিক্ষকরা

  • সড়ক দুর্ঘটনায় সিরাজগঞ্জ, খুলনা ও নরসিংদীতে ৩ স্কুলশিক্ষার্থী নিহত

  • রাজধানীর কল্যাণপুরে তেলবাহী লরির ধাক্কায় মাদ্রাসা শিক্ষক নিহত

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: ভোট শেষ, গণনা রাত ১১টায়

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: ভোট শেষ, গণনা রাত ১১টায়

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির দুইদিন ব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। মোট ৭ হাজার ৮ শত ২৫ জন আইনজীবী ভোটারের মধ্যে ৬ হাজার ১ শত ৩৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। দুইদিন ব্যাপী নির্বার্চনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। রাত ১১ টা থেকে গণনা শুরু হবে।

উৎসবমুখর পরিবেশে আজ বৃহস্পতিবার ও গতকাল বুধবার সকাল ১০ টা থেকে মাঝখানে বিরতি বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। ভোটগ্রহণের জন্য সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের মিলনায়তনে স্থাপিত ৪৪ টি বুথ স্থাপন করা হয়।

সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বাধীন ৭ সদস্যর নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

এবারের সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিতআইনজীবী সমন্বয় পরিষদ (সাদা) ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল)প্যানেলে এ নির্বাচন করছেন। এছাড়া স্বতন্ত্রও কয়েকজন প্রার্থী রয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত (সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ) প্যানেলে সভাপতি পদেপ্রতিন্দ্বন্দ্বিতা করছেন আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন)। সম্পাদকপদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, সহ-সভাপতি পদে মো. জসিম উদ্দিন ও বিভাস চন্দ্রবিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু। এ ছাড়া সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার,আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন, হুমায়ূন কবির, চঞ্চল কুমার বিশ্বাস।

অন্যদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি হিসেবে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকন প্রার্থী হয়েছে। সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূইয়া এবং আব্দুল বাতেন। কোষাধ্যক্ষ পদে মো. ইমামহোসেন। সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ। এ ছাড়াও সদস্য পদে অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মো.শাফিউর রহমান, মো. শরীফ উদ্দিন রতন, মো. মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি প্রার্থী হয়েছেন।

এ দু প্যানেল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি প্রার্থী হয়েছেন এবিএম ওয়ালিউর রহমান খান ওড. মো. ইউনুছ আলী, সহ-সম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভুইয়া ও সদস্য পদে তপন কুমার দাস।

(২০১৯-২০২০) শেষনে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে ১৪টি পদের বিপরীতে ৩৪জন প্রার্থী হয়েছেন। ১৩ ও ১৪ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর