channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

আইনশৃঙ্খলা রক্ষায় সব বাহিনীকে এক প্লাটফর্মে আনার পরিকল্পনা

আইনশৃঙ্খলা রক্ষায় সব বাহিনীকে এক প্লাটফর্মে আনার পরিকল্পনা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জাতীয় নিরাপত্তা নিশ্চিত ও অপরাধী শনাক্তে, আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সব বাহিনীকে এক প্লাটফর্মে নিয়ে আসার পরিকল্পনা করছে সরকার। বুধবার (২০ ফেব্রুয়ারি) জাতীয় টেলিযোগাযোগ মনিটরিং সেন্টারে (এনটিএমসি) বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

২০০৭ সালে এনএমসি গঠিত হলেও বর্ধিত কলবরে, বিশাল কর্মতৎপরতা নিয়ে ২০১৩ সালের ৩১ জানুয়ারি এনটিএমসি নামে যাত্রা শুরু করে দেশের অন্যতম প্রধান পর্যবেক্ষণ সংস্থা। যার নাম ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার।

আরও: ইচ্ছেমত বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে গিয়ে বাড়ছে ব্যয়

পেঁপের বীজে লুকিয়ে হরেক রোগের সমাধান

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাবিপ্রবি

প্রধানমন্ত্রীর নামে ৭৫২টি এবং সেনাবাহিনী ও নৌবাহিনীর নামে প্রায় এক হাজার ভুয়া আইডি, পেজ ও গ্রুপ এবং নির্বাচন কমিশনের নামে ৮টি আইডি, ৩টি পেজ ও ১৪টি গ্রুপ বন্ধ করেছে এনটিএমসি। জঙ্গি তৎপরতায় ব্যবহৃত ১৪১টি ও ফেসবুক আইডিও বন্ধ করেছে সংস্থাটি।

বুধবার দেশের সব আইনশৃংখলা ও গোয়েন্দা সংস্থা প্রধানের উপস্থিতিতে জাতীয় নিরাপত্তায় নতুন প্রস্তাব আসে এনটিএমসির পক্ষ থেকে। যাতে বলা হয়, একজন ব্যক্তির সম্পর্কে সব ধরণের তথ্য থাকবে নির্দিষ্ট একটি ডাটাব্যাংকে, প্রয়োজনে তদন্তকারি সংস্থা ব্যবহার করতে পারবে সে তথ্য।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতীয় টেলিযোগাযোগ মনিটরিং সেন্টারের (এনটিএমসি) উদ্যোগে একটি ডাটাবেজে থাকবে। যেখানে একজন ব্যক্তির সব ধরনের তথ্য থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সুনির্দিষ্ট কারণ ছাড়া কাউকেই নজরদারি করা হবে না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণমাধ্যমে ফাঁস হওয়া ফোনালাপ ফাঁস করেছে আলাপকারিরাই জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর