channel 24

সর্বশেষ

  • ব্রিটেনে তারেক-জোবাইদার ব্যাংক একাউন্ট ফ্রিজ করার নির্দেশ আদালতের

  • নুসরাত হত্যায় জড়িত সবাইকে বিচারের আওতায় আনা হবে: এইচ টি ইমাম

  • মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের প্রমাণ মিলেছে

এবার উচ্ছেদ অভিযান বেড়িবাঁধ এলাকায়

এবার উচ্ছেদ অভিযান বেড়িবাঁধ এলাকায়

রাজধানীর বেড়িবাঁধের পাশের অবৈধ দখল উচ্ছেদ শুরু করতে যাচ্ছে পানি উন্নয়ন বোর্ড। কাল থেকে শুরু হবে এই কার্যক্রম। প্রথম পর্যায়ে বেড়িবাঁধের কিল্লার মোড় থেকে গাবতলি পর্যন্ত ১০ কিলোমিটারে চলবে উচ্ছেদ অভিযান। পাউবোর নোটিশের পর, অনেকে নিজ উদ্যোগে ভাঙতে শুরু করেছেন, দখল করা জায়গায় গড়ে তোলা ভবন। যদিও সীমানা নির্ধারণ নিয়ে বিস্তর অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

দখল-করা জায়গা উদ্ধারে প্রশাসনের অভিযান থেকে নিজেদের স্থাপনার আংশিকও যদি বাঁচানো যায়, সেই জন্যই নিজেদের স্থাপনা নিজেরাই ভাঙছেন দখলকারীরা। ঘোষণা অনুযায়ী মঙ্গলবার থেকে এখানে উচ্ছেদ অভিযান শুরু হওয়ার কথা।

আরও জানতে: গান তুমি কার?

বাংলাদেশের গ্যাস সম্পদে চোখ যুক্তরাষ্ট্র ও রাশিয়ার

ই-বর্জ্য, অপার বাণিজ্যের সম্ভাবনা

পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে চালানো হচ্ছে জরিপ। মাপ-জোক করে কোথাও সীমানা পিলার দেয়া হয়েছে কোথাও লাল কালির দাগ টেনে বুঝে নিচ্ছেন নিজেদের অংশ। যদিও সীমানা নির্ধারণ নিয়ে রয়েছে নানা অভিযোগ।

পাউবোর পক্ষ থেকে বলা হয়েছে, বেড়িবাঁধের কিল্লার মোড় থেকে গাবতলী পর্যন্ত ১০ কিলোমিটার পথের ডানপাশে অবৈধ দখল উচ্ছেদ করা হবে। এর সীমানা নির্ধারণ হচ্ছে বেড়িবাঁধ তৈরির সময় অধিগ্রহণ করা জায়গায় যতটুকু ছিল ততটুকু।

১৯৮৮ সালের বন্যার পর তৈরি করা হয়, সদরঘাট থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত ৩২ কিলোমিটার দৈর্ঘ্যের বেড়িবাঁধ। যেটিকে সার্কুলার সড়ক হিসেবে কাজে লাগানোর পরিকল্পনা থাকলেও,  দখল-দূষণে এতদিনেও তা ভাগ্যে জোটেনি ঢাকাবাসীর।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর