channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

ডাকসু নির্বাচন তিন মাস পেছানোর দাবি ছাত্রদলের

ডাকসু নির্বাচন তিন মাস পেছানোর দাবি ছাত্রদলের

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, ডাকসু নির্বাচন তিন মাস পেছানোর দাবি জানিয়েছে ছাত্রদল। তবে উপাচার্য বলছেন, গঠনতন্ত্রের বাইরে কিছুই করা হবে না। আর ছাত্রলীগ বলছে, ক্যাম্পাসে ছাত্রদল এসে প্রমাণ করেছে, সহাবস্থানে ঘাটতি নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিগত প্রায় দশ বছর বিএনপি'র ছাত্র সংগঠন ছাত্রদলের কোন মিছিল দেখেনি। কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে আসেন সংগঠনটির নেতাকর্মীরা। যাবার সময় ভিসি কার্যালয় থেকে বের হয়ে টিএসসি হয়ে শাহবাগ দিয়ে পদযাত্রায় সাড়া দিয়ে যায় ছাত্রদল।

এর আগে পূর্ব নির্ধারিত সময়ানুযায়ী উপাচার্যের কাছে সাত দফা দাবিসহ স্মারকলিপি নিয়ে হাজির হন তারা। যার মধ্যে মুল দাবি ঘর গোছানোর নামে নির্বাচন তিন মাস পেছানো।

ছাত্রলীগ বলছে, বিশ্ববিদ্যালয় ঘোষিত সময়ের মধ্যেই নির্বাচন চান। যত দ্রুত সম্ভব তফসিল দেবার দাবিও করেন।

কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনকে ঘিরে জোট বেঁধে মাঠে নেমেছে প্রগতিশীল ছাত্রজোট, সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য এবং কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারীরা। তাদের দাবি, নির্বাচন সঠিক সময়ই করতে হবে, তবে ভোটকেন্দ্র হলের বাইরে দিতে হবে।

নির্বাচনের আলোচনা ওঠার পর থেকে এপর্যন্ত সবার দাবিই শুনেছেন উপাচার্য। বলেন, গঠনতন্ত্রের মধ্যে থেকে যতটুকু যা করা যায়, ততটুকুই করা হবে, এর বেশি নয়।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর