channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ১৮; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

খালেদা জিয়ার কারাবন্দির এক বছর

খালেদা জিয়ার কারাবন্দির এক বছর

দুর্নীতির মামলার সাজায় এক বছর ধরে জেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বরাবরের মতো তার আইনজীবীদের বক্তব্য, খালেদা জিয়াকে জোর করে জেলে রাখা হয়েছে। তবে এমন বক্তব্যকে আদালত অবমাননা বলছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা হওয়ার পর থেকে গেলো বছর ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে সাজার বিরুদ্ধে আইনি লড়াই করেও নিজেকে খালাস করতে পারেননি। উল্টো হাইকোর্টে সাজা বেড়ে হয় ১০ বছর। সেই সাথে বিচারিক আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায়ও খালেদা জিয়ার জেল হয় ৭ বছর।

বিএনপির এই শীর্ষ নেতার বিরুদ্ধে মোট মামলা রয়েছে ৩৬ টি। এর মধ্যে গ্যাটকো, নাইকো ও বড়পুকুরিয়াসহ বিচারাধীন মামলা ১১ টি। আর উচ্চ আদালতে স্থগিত আছে ২৩ টি মামলা।  তবে মুক্তি পেতে হলে দুর্নীতির দুই মামলাসহ কুমিল্লার নাশকতার মামলায় জামিন পেতে হবে খালেদা জিয়াকে। কি বলছেন তার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবীদের এমন দাবীকে আদালত অবমাননা বলছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম।

এদিকে আইনমন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল মতিন খসরুর মতে, জোর করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে এমন দাবি সত্য নয়।

তবে উচ্চ আদালতে আইনী লড়াই করে খালেদা জিয়ার দুর্নীতি মামলা কবে নাগাদ নিষ্পত্তি হয় সেদিকেই নজর থাকবে বিএনপি নেতাকর্মীদের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর