channel 24

সর্বশেষ

  • এমপিদের উপজেলা পর্যায়ে দলীয় প্রার্থী না হতে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

  • পর পর রেল দুর্ঘটনার পেছনে চক্রান্ত আছে কি না, তা তদন্ত হবে: প্রধানমন্ত্রী

  • হলি আর্টিজান মামলার রায় যেকোনো দিন

  • রোহিঙ্গা গণহত্যার পূর্ণ তদন্তে আন্তর্জাতিক অপরাধ আদালতের সম্মতি

  • বিশ্বকাপ বাছাই: ওমানের কাছে ৪-১ গোলে হারলো বাংলাদেশ

বর্ধিত সভা করে উপজেলা নির্বাচনে যোগ্যপ্রার্থী বাছাইয়ের নির্দেশ আ.লীগের

বর্ধিত সভা করে উপজেলা নির্বাচনে যোগ্যপ্রার্থী বাছাইয়ের নির্দেশ আ.লীগের

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বর্ধিত সভা করে যোগ্য প্রার্থী বাছাইয়ের নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। সকালে ধানমণ্ডিতে সভানেত্রীর কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তবে চূড়ান্ত বাছাই করবেন, দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যোগ্য প্রার্থী বাছাইয়ে অনিয়ম হলে যথাযথ তদন্তের আশ্বাস দেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা পালন করা হবে। জনগণের কাছে গ্রহণযোগ্য, অধিকতর গ্রহণযোগ্য ব্যক্তি যাতে মনোনয়ন পান, সে বিষয়ে আমাদের সব ধরনের মেকানিজম আছে। এ বিবেচনাতেই আমরা মনোনয়ন দেবো।

কাদের বলেন, মনোনয়ন চাওয়া অপরাধ না, দল করে দলের জন্য ত্যাগ করবে। রাস্তায় রাস্তায় পুলিশের মার খেয়েছেন। নির্যাতন সহ্য করেছেন অনেকেই। আওয়ামী লীগ কতদিন ক্ষমতায়, তার আগে তো অত্যাচার নির্যাতনের মধ্য দিয়ে দলের কর্মী থেকে নেতা হয়েছে। কাজেই আশা-আকাঙ্ক্ষা সবারই থাকতে পারে। কিন্তু মনোনয়ন তো আমরা চেয়ারম্যান একজনকে দেবো এবং ভাইস চেয়ারম্যানে দুইজন দেবো। একজন মহিলা একজন পুরুষ, এর বাইরে তো আর মনোনয়ন দেবো না।

জানান, উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিলেও স্বতস্ত্র হিসাবে প্রার্থী দেবার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। 

এদিকে সকাল থেকেই দ্বিতীয় দিনের মত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা চেয়ারম্যান পদের মনোনয়ন ফরম সংগ্রহ করতে ভিড় করেন মনোনয়ন প্রত্যাশীরা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর