channel 24

সর্বশেষ

  • জয়পুরহাটে জরাজীর্ণ বেইলি ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন; যেকোনো সময় বড় দুর্ঘটনার শংকা

  • বারবার ট্রেন দুর্ঘটনা নিয়ে উদ্বেগে যাত্রীরা; রেলপথ নিরাপদ করতে কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগের দাবি

  • বাজারে পেঁয়াজের অস্বাভাবিক দাম নিয়ে একে অপরকে দুষছেন আমদানিকারক ও পাইকাররা

  • চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইনে বিস্ফোরণে নিহত ৭

৫টি সংসদীয় কমিটি গঠন, যারা আছেন কমিটিতে

৫টি সংসদীয় কমিটি গঠন, যারা আছেন কমিটিতে

একাদশ জাতীয় সংসদের সংসদ সংক্রান্ত ও মন্ত্রণালয় সম্পর্কিত ৫০টি কমিটির মধ্যে সোমবার (৪ ফেব্রুয়ারি) পাঁচটি গঠন করা হয়েছে।

পাঁচ কমিটি হলো- সংসদ কমিটি, আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত কমিটি, প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত কমিটি এবং ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

আরও: জাহালমের গায়ে লাগা দুদকের কালিমা মুছলো দুধ গোসলে

নির্যাতনের পর নারীকে ইয়াবা দিয়ে চালান, পুলিশি তদন্তে গুমট ফাঁস

দীর্ঘক্ষণ এক জায়গায় বসে কাজের জন্য হচ্ছে সায়াটিকা ব্যথা

সংসদ কমিটির সভাপতি হয়েছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। এই কমিটির অন্য সদস্যরা হলেন এ বি তাজুল ইসলাম, হুইপ ইকবালুর রহিম, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ, হুইপ মাহাবুব আরা বেগম গিনি, আবু জাহির, নুর মোহাম্মদ, মনজুর হোসেন, আশেকুল্লাহ রফিক এবং শওকত হাচানুর রহমান রিমন। সংসদ সদস্যদের আবাসন, অফিস বরাদ্দ এবং অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিতে কাজ করে সংসদ কমিটি।

আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হিসেবে আছেন আব্দুল মতিন খসরু। এই কমিটির অন্য সদস্যরা হলেন আইনমন্ত্রী আনিসুল হক, সাহারা খাতুন, শামসুল হক টুকু, আব্দুল মজিদ খান, শহীদুজ্জামান সরকার, শেখ ফজলে নূর তাপস এবং জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারী।

পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আবুল কালাম আজাদ। এই কমিটির অন্য সদস্যরা হলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, রফিকুল ইসলাম, সাবের হোসেন চৌধুরী, হাফিজ আহম্মেদ মজুমদার, বীরেন শিকদার, মোরশেদ আলম, বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এবং মনজুর হোসেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন সাবেক সেনা কর্মকর্তা ও দশম সংসেদের সভাপতি সুবিদ আলী ভূইয়া। এই কমিটির অন্য সদস্যরা হলেন শেখ হেলাল উদ্দিন, ফারুক খান, ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মোতাহার হোসেন, নাজমুল হাসান, মো. নাসিরুদ্দিন এবং মহিবুর রহমান।

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন মকবুল হোসেন। এই কমিটির অন্য সদস্যরা হলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, মনোরঞ্জন শীল গোপাল, হাবিবুর রহমান, শাজাহান মিয়া, একাব্বর হোসেন, আনোয়ারুল আজিম আনার, মোসলেম উদ্দিন এবং নেসার আহমেদ।

সংসদীয় কমিটি ১০ সদস্যের কম হলে সাধারণত পরে তা পুনর্গঠন করা হয়।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর