channel 24

সর্বশেষ

  • জয়পুরহাটে জরাজীর্ণ বেইলি ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন; যেকোনো সময় বড় দুর্ঘটনার শংকা

  • বারবার ট্রেন দুর্ঘটনা নিয়ে উদ্বেগে যাত্রীরা; রেলপথ নিরাপদ করতে কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগের দাবি

  • বাজারে পেঁয়াজের অস্বাভাবিক দাম নিয়ে একে অপরকে দুষছেন আমদানিকারক ও পাইকাররা

  • চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইনে বিস্ফোরণে নিহত ৭

কক্সবাজারে অ্যাঞ্জেলিনা জোলি, শুনলেন রোহিঙ্গাদের নিপীড়নের কাহিনী

কক্সবাজারে অ্যাঞ্জেলিনা জোলি, শুনলেন রোহিঙ্গাদের নিপীড়নের কাহিনী

রোহিঙ্গাদের দুর্দশা নিজ চোখে দেখলেন জাতিসংঘের বিশেষ দূত ও হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। শুনলেন রাখাইনে চরম নির্যাতন-নিপীড়নের কাহিনী। তিনদিনের বাংলাদেশ সফরে এসে সোমবার সকালে সরাসরি তিনি যান কক্সবাজারের টেকনাফে।

তুমুল জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয়ের জন্য অ্যাঞ্জেলিনা জোলির পরিচিতি গোটা দুনিয়ায়। পাশাপাশি মানবিক কাজের জন্যও খ্যাতি আছে এই হলিউড তারকার। 

২০১২ সাল থেকে জাতিসংঘের সহযোগী সংস্থা ইউএনএইচসিআর এর বিশেষ দূত হিসেবে কাজ করছেন জোলি। তাদের হয়ে ঘুরেছেন যুদ্ধবিধস্ত সিরিয়া, জর্ডান, আফগানসহ বিভিন্ন দেশের শরণার্থী ক্যাম্প। 

মানবতার প্রচারে অ্যাঞ্জেলিনা জোলি এবার এসেছেন বাংলাদেশে। গেছেন কক্সবাজারে। যেখানে অবস্থান করছে নিজদেশে নিপীড়নের শিকার হয়ে পালিয়ে আসা ১১ লাখ রোহিঙ্গা। 

কড়া নিরাপত্তার মধ্যে দুপুরে তিনি যান টেকনাফের ট্রানজিট ক্যাম্পে। এরপর যান চাকমারকুল ক্যাম্পে। সেখানে দীর্ঘক্ষণ অবস্থান করে রোহিঙ্গাদের সাথে কথা বলেন। তাদের কাছে শোনেন রাখাইনে নিপীড়নের কথা।   

এরআগে সকালে কক্সবাজারে পৌঁছান এই মার্কিন অভিনেত্রী। মঙলবার কয়েকটি কর্মসূচীতে অংশ নেওয়ার পাশাপাশি কথা বলবেন গণমাধ্যমের সাথে। বুধবার ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাতের কথা রয়েছে একাধিক গোল্ডেন গ্লোবসহ বহু পুরষ্কারজয়ী এই তারকার।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর