channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

গণভবনে প্রধানমন্ত্রীর সাথে রাজনৈতিক দলগুলোর চা চক্র

গণভবনে প্রধানমন্ত্রীর সাথে রাজনৈতিক দলগুলোর চা চক্র

জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম গণতান্ত্রিক জোটের অংশগ্রহণ ছাড়াই শেষ হলো, প্রধানমন্ত্রীর সাথে রাজনৈতিক দলগুলোর বহুল আলোচিত চা চক্র। বিকেলে গণভবনের বাগানে এই আয়োজনে যোগ দেন মহাজোটের শরিক জাতীয় পার্টি, বিকল্পধারাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। এই চা চক্রকে জাতীয় ঐক্যের ধারাবাহিকতা বলছেন ১৪ দলের মুখপাত্র। আর একে ইতিবাচক হিসেবে দেখছে জাতীয় পার্টি ও বিকল্প ধারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরই আলোচনায় আসে প্রধানমন্ত্রীর চা চক্র। নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলোকে আমন্ত্রণ জানানো হয় এই অনুষ্ঠানে।

শনিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে গণভবনে এই আয়োজনে যোগ দেন মহাজোটের শরিক জাতীয় পার্টি, বিকল্পধারাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। সব মিলিয়ে এই চা চক্র পরিণত হয় নির্বাচন পরবর্তী পুনর্মিলনীতে।

বিকাল ৪ টার পর অনুষ্ঠানস্থলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘুরে ঘুরে শুভেচ্ছা বিনিময় করেন অতিথিদের সাথে।

এমন উদ্যোগকে ইতিবাচক হিসেবে দেখছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। আর দলটির মহাসচিব জানান, সংসদে বিরোধী দলের পক্ষ থেকেও করা হবে এমন আয়োজন এ ব্যাপারে সম্মতি জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর চা চক্রকে জাতীয় ঐক্যের ধারাবাহিকতা উল্লেখ করেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম।

প্রধানমন্ত্রীর চা চক্রে সব দলকে এই চা চক্রে আমন্ত্রণ জানানো হলেও এতে অংশ না নিতে আনুষ্ঠানিকভাবে জানায় জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম গণতান্ত্রিক জোট।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর