channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

ইভিএম ব্যবহারে কোথাও কোথাও ত্রুটি ছিলো: সিইসি

ইভিএম ব্যবহারে কোথাও কোথাও ত্রুটি ছিলো: সিইসি

জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে কোথাও কোথাও ভুলত্রুটি ছিলো। বিষয়টা দুর্ভাগ্যজনক হলেও সত্যি বলে স্বীকার করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। পঞ্চম জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচন প্রশক্ষিণ ইনস্টিটিউটে নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

সিইসি বলেন, সে অসুবিধাগুলো নতুন একটা পদ্ধতি প্রয়োগের সময় এ রকম হতে পারে। একেবারে হতে পারে না এটা আমি বলব না। তবু আপনাদের সাবধানতা, সতর্কতা যদি বেশি থাকলে সেরকম ভুল হওয়া উচিত ছিল না।

আরও: ইস্কাটনে জোড়া খুন: সাবেক এমপিপুত্র রনির যাবজ্জীবন

পরিশ্রম আর ওয়াকার ইউনুসের সঙ্গ বদলে দিয়েছে: তাসকিন

জেনে নিন ফ্যাটি লিভারের উপসর্গগুলো

বলেন, দ্রুততম সময়ের মধ্যে ইভিএমের ফলাফল দিতেও ব্যর্থ হয়েছে কমিশন। এসময়, সবগুলোতে না হলেও অধিকাংশ উপজেলায় ইভিএম এ ভোট নেয়া হবে বলে ঘোষণা দেন নুরুল হুদা। জাতীয় নির্বাচনে কর্মকর্তারা যেভাবে দায়িত্ব পালন করেছেন, উপজেলা নির্বাচনেও সেভাবে ভূমিকা নেয়ার আহবানও জানান সিইসি।

কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, ইভিএম নিয়ে আমরা অনেক কথা বলেছি। ইভিএম আমরা ধারণ করি। ইভিএমের ওপরে আমাদের আস্থা, বিশ্বাস নানা কারণে এ কথা আপনাদের সামনে আমরা বারবার বলেছি। যত্নসহকারে এর প্রশিক্ষণ নেবেন এবং প্রশিক্ষণ দেবেন। নতুন একটা পদ্ধতি বলে এর কোথাও কোথাও কোনো ভুলভ্রান্তি হয় মানুষের মধ্যে আস্থার সংকট সৃষ্টি হয়। সেটা আপনাদের ওপর নির্ভর করে। 

সিইসি নূরুল হুদা বলেন, বাংলাদেশে উপজেলা নির্বাচন এটা একটি ঐতিহাসিক ঘটনা। বাংলাদেশে উন্নয়নের যে অগ্রগতি, যে ধারা, নারীর ক্ষমতায়ন, শিক্ষায় যে অগ্রযাত্রা তা উপজেলা পরিষদ সৃষ্টি এটা কার্যকর করার পর থেকেই এগুলো সম্ভব হয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর