channel 24

সর্বশেষ

  • আজ ২৬ শে মার্চ; মহান স্বাধীনতা দিবস...

  • জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা...

  • ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা...

  • সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত দেশ গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

  • গণতন্ত্র হরণের মাধ্যমে স্বাধীনতার চেতনা ভূলুন্ঠিত করা হয়েছে: ফখরুল

  • ঐক্যবদ্ধ থাকলে জনগণকে কেউ অধিকারবঞ্চিত করতে পারবে না: ড. কামাল

  • কুষ্টিয়ায় স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানানো শেষে জেলা বিএনপির...

  • সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১ জনকে আটকের অভিযোগ

  • মগবাজারে মনোয়ারা হাসপাতালে বিদ্যুৎ স্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

ফায়ার স্টেশনের জন্য ১০৯০ জন নিয়োগের অনুমোদন

ফায়ার স্টেশনের জন্য ১০৯০ জন নিয়োগের অনুমোদন

নির্মাণাধীন ৪০টি ফায়ার স্টেশনে জনবল নিয়োগের অনুমোদন দিয়েছে প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটি। রবিবার (৬ জানুয়ারি) সচিব কমিটির সভায় এ বিষয়টি অনুমোদন দেওয়া হয়েছে।

৪০টি ফায়ার স্টেশনের জন্য বিভিন্ন পদে এক হাজার ৯০ জনের নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

র্নিমাণাধীন এই ৪০টি স্টেশনের কাজ শেষে ফায়ার স্টেশনের সংখ্যা দাঁড়াবে ৪৪২টিতে। এতে যেকোনও দুর্যোগ মোকাবিলাসহ জনসেবামূলক কাজের ক্ষেত্র আরও প্রসারিত হবে বলে জানান সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্র জানা যায়, দেশের গুরুত্বপূর্ণ ১৫৬টি উপজেলা সদরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পভুক্ত নির্মাণাধীন ৪০টি ফায়ার স্টেশনে জনবল নিয়োগের জন্য ২০১৭ সালের ১২ নভেম্বর ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগে একটি প্রস্তাবনা পাঠান। ‘এ’ ক্যাটাগরির একটি, ‘বি’ ক্যাটাগরির ৩৭টি এবং স্থল ও নদীর জন্য ‘বি’ ক্যাটাগরির দু’টি ফায়ার স্টেশনসহ মোট ৪০টি ফায়ার স্টেশনের বিপরীতে এক হাজার ৯০টি পদ সৃষ্টির জন্য প্রস্তাবনায় বলা হয়। যাচাই-বাছাই শেষে মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ থেকে প্রস্তাবনাটি একই বছরের ২৩ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় গত বছরের ৩০ এপ্রিল ও অর্থ বিভাগের বাস্তবায়ন অনুবিভাগ গত বছরের ১২ নভেম্বর এক হাজার ৯০টি পদের বেতন গ্রেড ও মাসিক ন্যূনতম সেবামূল্য নির্ধারণে সম্মতি দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগে পাঠায়।

জনবল নিয়োগের অনুমোদন দেওয়া ফায়ার স্টেশনগুলো হচ্ছে- গাইবান্ধার সাদুল্লাপুর, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগর, বগুড়ার আদমদিঘী, জয়পুরহাটের ক্ষেতলাল, মাগুরার শালিখা, মানিকগঞ্জের সাটুরিয়া, কক্সবাজারের কুতুবদিয়া, পাবনার সাথিয়া, পঞ্চগড়ের দেবীগঞ্জ, নড়াইলের কালিয়া, মেহেরপুরের মুজিবনগর, বাগেরহাটের কচুয়া, ফকিরহাট, রামপাল ও চিতলমারী, মাদারীপুরের কালকিনি, সাতক্ষীরার দেবহাটা, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও হোসেনপুর, রাঙ্গামাটির রাজস্থলী, খাগড়াছড়ির পানছড়ি, যশোরের কেশবপুর, খুলনার বাটিয়াঘাটা ও দাকোপ, টাঙ্গাইলের দেলদুয়ার, ফরিদপুরের চরভদ্রাসন, নওগাঁর ধামুইরহাট, কুড়িগ্রামের ভুরুঙ্গামারি, ফুলবাড়ি ও রাজারহাট, চাঁদপুরের মতলব (উত্তর), চট্টগ্রামের সন্দ্বীপ, কুমিল্লার মেঘনা, মনোহরগঞ্জ ও তিতাস এবং সিলেটের কানাইঘাট। এছাড়া স্থল ও নদী নামে ‘বি’ ক্যাটাগরির আরও দুটি ফায়ার স্টেশন এবং ‘এ’ ক্যাটাগরির একটি স্টেশনসহ ৪০টি ফায়ার স্টেশনের জন্য জনবল নিয়োগ দেওয়া হয়।

Shamim commented 12 days ago
Amer dar nandeil a koto bolen nai kano

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর