channel 24

ব্রেকিং নিউজ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেম শাহবাগ থেকে গ্রেপ্তার

মহাজোটের বিজয়ে শেখ হাসিনাকে বিশ্ব নেতৃবৃন্দের শুভেচ্ছা

মহাজোটের বিজয়ে শেখ হাসিনাকে বিশ্ব নেতৃবৃন্দের শুভেচ্ছা

নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের বিজয়ে অভিনন্দন জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এবং দেশটির বিরোধী কংগ্রেস নেতা সোনিয়া গান্ধী।

৩০ ডিসেম্বরের ভোটে উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে গণরায় এসেছে বলে মন্তব্য করেছেন, ভারতের বিদায়ী হাইকমিশনার। নির্বাচনে সব দলের অংশগ্রহণকে ইতিবাচক বলছে যুক্তরাষ্ট্র।

নিরঙ্কুশ জয়ে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আর বাংলাদেশের অগ্রযাত্রায় সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন।

সচিবালয়ে সেতুমন্ত্রীর সাখে বিদায়ী সাক্ষাতে যান ভারতীয় হাইকমিশনার। এ সময় হর্ষবর্ধন শ্রীংলা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে গণরায় এসেছে। তাই বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানিয়েছে ভারত।  

শ্রীংলা বলেন, গত ১০ বছরে বাংলাদেশের বিভিন্ন খাতে অবিস্মরণীয় উন্নয়ন হয়েছে। বন্ধুপ্রতিম দেশের এই উন্নয়ন ও অগ্রযাত্রার সহযোগী হিসেবে ভারতও গর্বিত।

এর আগে টেলিফোনে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীকে শুভেচ্ছা জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। এ সময় বাংলাদেশকে ঘনিষ্ঠ প্রতিবেশি আখ্যা দিয়ে ঢাকার সঙ্গে সহযোগিতাপূর্ণ সর্ম্পক অব্যাহত রাখার কথা জানান তিনি।

আগামী দিনে নানা ইস্যুতে একসঙ্গে কাজ করারও আগ্রহ প্রকাশ করেন, দু'দেশের পররাষ্ট্রমন্ত্রী।  

নিরঙ্কুশ জয় পাওয়ায়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন, ভারতের কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন সোনিয়া গান্ধীও। বাংলাদেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

এর আগে ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণকে ইতিবাচক উন্নয়ন বলে মনে করে মার্কিন যুক্তরাষ্ট্র। এক বিবৃতিতে এ কথা বলেছেন দেশটির পররাষ্ট্র দপ্তরের সহকারী মুখপাত্র রবার্ট পাল্লাডিনো। সহিংসতা থেকে দূরে থাকতে সব পক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

আর বাংলাদেশের অগ্রযাত্রায় সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।

টানা তৃতীয় মেয়াদে জয় পাওয়ায় এ পর্যন্ত শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন, চীনের প্রেসিডেন্ট, সৌদি বাদশাহ, কাতারের আমির, নেপাল, ভূটান, শ্রীলংকা ও ফিলিস্তিনের রাষ্ট্রনেতা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর