channel 24

ব্রেকিং নিউজ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেম শাহবাগ থেকে গ্রেপ্তার

স্বর্ণের দাম কাল থেকে বাড়ছে

স্বর্ণের দাম কাল থেকে বাড়ছে

আগামীকাল বুধবার (২ জানুয়ারি) থেকে প্রতি গ্রাম সোনার দাম ১৩০ টাকা পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। মঙ্গলবার ( ১ জানুয়ারি) ভরিপ্রতি ২২ ক্যারেটের সোনা বিক্রি হয়েছে ৪৭ হাজার ৪৭২ টাকায়।

বাজুসের তথ্য অনুযায়ী, বুধবার থেকে প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৪ হাজার ২০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম হবে ৪৮ হাজার ৯৮৮ টাকা।

এর আগে গত ৬ আগস্ট সোনার দাম কমিয়েছিল বাজুস। তখন সোনার দাম প্রতি গ্রামে কমেছিল ১০০ টাকা।

এ প্রসঙ্গে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার জানান, আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ার কারণে দেশের বাজারেও সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে ২৩ ডিসেম্বর থেকে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। তবে ক্রেতাদের অনুরোধে বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষে সোনার দাম বাড়ানো থেকে বিরত থাকে বাজুস।

বুধবার থেকে সারাদেশে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৬৫৬ টাকা। প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ৬৪০ টাকা। সনাতন পদ্ধতির সোনা আগের দামেই অর্থাৎ প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর ২১ ক্যারেট রূপা বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর