channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

বিএনপির মনোনয়নপ্রত্যাশীর লাশ বুড়িগঙ্গায়, রিজভীর অভিযোগ

বিএনপির মনোনয়নপ্রত্যাশীর লাশ বুড়িগঙ্গায়, রিজভীর অভিযোগ

আসন্ন নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী যশোর জেলা বিএনপির সহ-সভাপতি আবু বকর আবুকে হত্যার পর লাশ বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ রুহুল কবীর অভিযোগ করেন রিজভী।

রিজভী অভিযোগ করেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে যাওয়ার পর চারবারের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বকর আবুর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বৃহস্পতিবার বুড়িগঙ্গা নদীতে তার লাশ পাওয়া গেছে। তাঁকে নির্মমভাবে হত্যার পর লাশ বুড়িগঙ্গায় ফেলে দেয় হত্যাকারীরা।

রিজভী বলেন, আবু বকর আবু বিএনপির মনোনয়ন ফরম জমা দিয়েছেন। বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাক্ষাৎকার দেওয়ার জন্য ঢাকার একটি হোটেলে তিনি ছিলেন। গত রোববার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নেওয়ার পর তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বুড়িগঙ্গা নদীতে তার লাশ পাওয়া গেছে। একজন জনপ্রতিনিধি আবু বকর আবুকে নির্মমভাবে হত্যা করার পর লাশ বুড়িগঙ্গায় ফেলে দেয় হত্যাকারীরা। কোটা সংস্কার আন্দোলনে এভাবেই একজন আন্দোলনকারীর লাশ ভেসে উঠেছিল বুড়িগঙ্গায়। আবু বকর আবুর মতো জনপ্রিয় জনপ্রতিনিধিকে হোটেল থেকে তুলে নেওয়া হলো, আর গায়েব করে হত্যা করার মাধ্যমে তার লাশ বুড়িগঙ্গায় ফেলা দেওয়া হলো। প্রতিদিনই বিএনপি নেতা-কর্মীদের গুম করা হচ্ছে। হত্যা করে লাশ নদী, খাল-বিল কিংবা রাস্তার ধারে ফেলে দেওয়া হচ্ছে।

রুহুল কবীর রিজভী আবু বকর আবুর হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা জানান। অবিলম্বে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবিও জানান তিনি।

পরিবারের সদস্য ও বিএনপি নেতারা জানান, আসন্ন নির্বাচনে বিএনপির মনোনয়নের জন্য আবু বকর আবু গত ১২ নভেম্বর ঢাকায় আসেন। পল্টন এলাকার মেট্রোপলিটন হোটেলের চতুর্থতলায় ৪১৩নং রুমে ছিলেন। সেখান থেকে দলীয় মনোনয়ন ফরম কিনে ও জমা দেন। সাক্ষাৎকার বোর্ডে অংশ নেয়ার জন্য ওই হোটেলেই অবস্থান কর ছিলেন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর