channel 24

সর্বশেষ

  • কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই...

  • রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক প্রকাশ...

  • কাল বাদ জুম্মা জাতীয় ঈদ গা মাঠে জানাজা; শনিবার চট্টগ্রামে দাফন

  • মহানবী (সা.)-এর রওজা শরিফ জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী

  • নতুন কারও সাথে ঐক্যের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি...

  • প্রয়োজনে জোটের পরিসর বাড়তে পারে: ওবায়দুল কাদের

  • খাশোগি হত্যা: তুরস্কের কাছে অডিও-ভিডিও চেয়েছে যুক্তরাষ্ট্র

ফ্রেন্ডশিপ পাইপলাইন চালু হলে জ্বালানি তেল প্রাপ্তির নিশ্চয়তা বাড়বে

ফ্রেন্ডশিপ পাইপলাইন চালু হলে জ্বালানি তেল প্রাপ্তির নিশ্চয়তা বাড়বে

বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন এবং ডুয়েল গেজ প্রকল্পের উদ্বোধন করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিকেলে গণভবনে ভিডিও কনফারেন্সে এ সব প্রকেল্পর উদ্বোধন করা হয়। এ সময় দুদেশের সম্পর্ক এগিয়ে নেয়ার কথা বলেন, দেশ দুটির সরকার প্রধান।

বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন ও রেলওয়ের কয়েকটি প্রকল্পের যৌথ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গণভবনে প্রধানমন্ত্রীর সাথে নিজ কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন মোদি।

ভারতের শিলিগুড়ি থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত ১৩০ কিলোমিটার এই পাইপলাইন দিয়ে প্রাথমিকভাবে বছরে আড়াই লাখ টন ডিজেল আসবে। আর ঢাকা-টঙ্গী ও টঙ্গী-জয়দেবপুর সেকশনে হবে ডুয়েলগেজ রেল লাইন।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে সব সময় এমন সহযোগিতা চান ভারতের কাছে। ১৭ সেপ্টেম্বর নরেন্দ্র মোদির জন্মদিন থাকায় তাকে শুভেচ্ছা জানান শেখ হাসিনা। পরে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে নরেন্দ্র মোদি বলেন, দুই দেশ একই পরিবারের সদস্য একইসাথে এগিয়ে যাবে।

মোদিও আসছে ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার জন্মদিনের আগাম শুভেচ্ছা জানান। গত ১০ সেপ্টেম্বরও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ ও রেলওয়ের দুই প্রকল্পের উদ্বোধন করেন দুই প্রধানমন্ত্রী।

 

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর