channel 24

সর্বশেষ

  • কুষ্টিয়ার স্থানীয় বাজারে দুদিনে কমবে চালের দাম: জেলা প্রশাসক

  • নারী বাইকারের স্কুটি চুরি; গ্রেপ্তার জোবাইদুল দুদিনের রিমান্ডে

  • জুলহাজ-তনয় হত্যা মামলার আসামি আসাদুল্লাহ ৩ দিনের রিমান্ডে

  • নির্বাচন নিয়ে তামাশায় আ.লীগেরই বেশি ক্ষতি হয়েছে: ফখরুল

  • কমিশনে বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত; টিআইবির রিপোর্ট প্রত্যাখ্যান: সিইসি

  • গ্যাটকো দুর্নীতি: অভিযোগ গঠনের পরবর্তী শুনানি ২৪ জানুয়ারি...

  • খালেদা জিয়াসহ সব আসামিকে হাজির করার নির্দেশ

  • এক বছরের নিচে ও ৬৫ বছরের বেশি বয়সী নাগরিককে...

  • বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

  • সুষ্ঠু নির্বাচন যারা মানে না, তাদেরই ক্ষমা চাওয়া উচিত: কাদের

  • ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন হতে বাধা নেই: হাইকোর্ট...

  • নির্বাচন নিয়ে স্থগিতাদেশ ও রুল খারিজ

অক্টোবরেই মনোনয়ন চূড়ান্ত: ওবায়দুল কাদের

অক্টোবরেই মনোনয়ন চূড়ান্ত: ওবায়দুল কাদের

আগামী মাসে নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে। আকারে ছোট এই মন্ত্রিসভায় অনির্বাচিত কেউ থাকবেন না বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে শেখ হাসিনার অধীনে নির্বাচনকালীন সরকার না মানার হুমকি দিয়েছে বিএনপি। ড. কামালের মতে, দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই। আর নির্বাচন ঘিরে নাশকতার চেষ্টা হলে কঠোর শাস্তির হুঁশিয়ারি অর্থমন্ত্রীর।

সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের জানান, টেকনোক্র্যাট বাদ দিয়ে আকারে ছোট নির্বাচনকালীন মন্ত্রিসভা আগামি অক্টোবর নাগাদ। একইসাথে চূড়ান্ত হবে প্রার্থীতার বিষয়টি।
 
নির্বাচনী পরিবেশ সুষ্ঠু আছে কেউ নাশকতার চেষ্টা করলে শাস্তির আওতায় আনা হবে। বিকেলে সিলেটে এক অনুষ্ঠান শেষে এ কথা বলেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। জানান, সরকারের উন্নয়নের লক্ষ্যমাত্রার ৯৫ শতাংশ কাজ শেষ হয়েছে। জনগণের ভোটে ফের আওয়ামী লীগ জয় পাবে বলেও আশা তার।

আগামী অক্টোবর নাগাদ নির্বাচনকালীন মন্ত্রিসভা গঠণ করা হতে পারে। এবং এই মন্ত্রিসভায় টেকনোক্র্যাট কেউ আসবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সকালে সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান। ওবায়দুল কাদের বলেন,  এই মন্ত্রিসভা আকারে ছোট হবে। একই সাথে দলের প্রার্থিতার বিষয়টি অক্টোবরেই চুড়ান্ত করা হবে। এবং জোটের শরীকদের ৬৫ থেকে ৭০টি আসন ছেড়ে দেয়া হবে বলেও জানান তিনি। জানান, এই মন্ত্রিসভায় জাতীয় পার্টি তাদের সংখ্যা বাড়াতে বলেছে তবে সিদ্ধান্ত নেবে প্রধানমন্ত্রী। ওবায়দুল কাদের অভিযোগ করেন, খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়টিকে ইস্যু বানিয়ে রাজনীতি করতে চায় বিএনপি। আওয়ামী লীগের ট্রেন যাত্রায় যাত্রী হয়রানির অভিযোগ নাকচ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
গুমের বিরুদ্ধে বিচার বিভাগের ব্যবস্থা নেয়া উচিত বলে মনে করেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। দুপুরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি বলেন গুম বা নিখোঁজ হবার ঘটনা সংবিধান পরিপন্থী। এ সময় তিনি দাবি করেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই, সাদা পোশাকে গ্রেপ্তার ও ভয়ভীতি দেখানো হচ্ছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরিকে করতে এসব বন্ধু করতে হবে।

বর্তমান সরকারের ওপর জনগনের আস্থা নেই, তাই তাদের অধীনে নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভা ছোট হলেও তা বিএনপি মানবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, সরকার পতনের আন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করা হবে। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সামনে সম্মিলিত পেশাজীবি পরিষদের মানববন্ধনে তিনি এমন মন্তব্য করেন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর