channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

দশম সংসদের শেষ অধিবেশন শুরু হচ্ছে কাল

দশম সংসদের শেষ অধিবেশন শুরু হচ্ছে কাল

আগামীকাল রবিবার (৯ সেপ্টেম্বর) শুরু হচ্ছে দশম সংসদের শেষ অধিবেশন। গুরুত্বপূর্ণ এই অধিবেশনে পাস হতে পারে আলোচিত ডিজিটাল নিরাপত্তা এবং সড়ক নিরাপত্তা বিল। একে কেন্দ্র করে সরকারের কঠোর সমালোচনার সিদ্ধান্ত নিয়েছে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। তবে অধিবেশন সংক্ষিপ্ত হওয়ার ইঙ্গিত দিয়েছেন চিফ হুইপ।

৫ জানুয়ারির নির্বাচনের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত দশম জাতীয় সংসদের শেষ অধিবেশন শুরু হচ্ছে রবিবার। সংবিধান অনুযায়ী এরপর সংসদ বহাল থাকলেও তেমন সম্ভাবনা নেই আর কোনো অধিবেশনের।

এই মুহুর্তে বহুল আলোচিত ডিজিটাল নিরাপত্তা আইন পরীক্ষা নিরীক্ষা হচ্ছে সংসদীয় কমিটিতে। সূত্রের খবর, এ নিয়ে চূড়ান্ত প্রতিবেদন প্রস্তুত করেছে কমিটি। অন্যদিকে মন্ত্রিসভায় অনুমোদন করা সড়ক নিরাপত্তা আইন-২০১৮ উত্থাপনের অপেক্ষায় রয়েছে। সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও সড়ক নিরাপত্তা আইন-২০১৮, আইন দুটি পাস হতে পারে এই অধিবেশনেই।

এই সংসদে আত্নস্বীকৃতভাবে পরিচয়ের সংকটে ভোগা বিরোধী দলও শেষ অধিবেশনে প্রস্তুতি নিয়েছে উচ্চকিত হওয়ার। সেক্ষেত্রে তাদের ইস্যু হতে পারে ডিজিটাল নিরাপত্তা ও সড়ক আইন দুটিই। বিরোধী দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার মনে করেন, এর বাইরে অন্য কোন বিষয়ে আলোচনা করতে চান না তারা। অন্যদিকে এই পাঁচ বছরে সরকারের অংশীদার হয়ে নিজেদের আসনে উন্নয়ন করতে পারাকেই অর্জন বলছে জাতীয় পার্টি। রবিবার বিকালে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশন কতোদিন চলবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর