channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু প্রতিরোধে ঢাকা উত্তর সিটির কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল

  • চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ কাল; পুলিশের অনুমতি না পাওয়ায় এখনও চূড়ান্ত হয়নি স্থান

  • দুর্নীতি নিয়ে দুদক চেয়ারম্যানের মন্তব্য স্পষ্ট নয়; বললেন কাদের

  • বানের জলে চরম দুর্ভোগ; দু'দিনের মধ্যে মধ্যাঞ্চলে আরও অবনতির শঙ্কা

ভবিষ্যতে বিদ্যুতে ভর্তুকি উঠিয়ে নেয়া হতে পারে: প্রধানমন্ত্রী

ভবিষ্যতে বিদ্যুতে ভর্তুকি উঠিয়ে নেয়া হতে পারে: প্রধানমন্ত্রী

ভবিষ্যতে বিদ্যুতের ওপর থেকে ভর্তুকি উঠিয়ে নেয়া হতে পারে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের ফলে এখন আর  বিদ্যুতে ভর্তুকির প্রয়োজন নেই বলে মনে করেন তিনি। সকালে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে, বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। এ সময় তিনি আরও বলেন, দেশের সমুদ্রসীমায় নতুন নতুন গ্যাসক্ষেত্র পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

জ্বালানি ও বিদ্যুৎ; নতুন যৌবনের দূত, এই প্রতিপাদ্যে শুরু হলো-বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ। বসুন্ধরা কনেভনশন সেন্টারে যার উদ্বোধন করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বিদ্যুৎ উৎপাদনে সরকারের বহুমুখি পরিকল্পনা তুলে ধরেন। জানান, আর্থ সামাজিক উন্নয়নে কারণে ভবিষ্যতে বিদ্যুতে ভর্তিুকি তুলে নেয়া হতে পারে।

বিদ্যুৎ উৎপাদনে নবায়ন যোগ্য জ্বালানির ব্যবহারের গুরুত্বও তুলে ধরেন শেখ হাসিনা। জানান, বিশ্বের সবচেয়ে বেশি ৫৭ লাখ সোলার হোম সিস্টেম ব্যবহার হচ্ছে দেশে।

সেইসাথে প্রতিবেশী দেশগুলো থেকে বিদ্যুৎ আমদানি চূড়ান্ত বলেও জানান প্রধানমন্ত্রী।

বিদ্যুতের মতই প্রকৃতিক গ্যাস ব্যবহারেও সাশ্রয়ী হওয়া পরামর্শ প্রধানমন্ত্রীর। জানান, তরল প্রাকৃতিক গ্যাস-এলএনজির মজুদ বাড়ানোর প্রক্রিয়া চলছে।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর