channel 24

সর্বশেষ

  • গঠনগত সমস্যায় ভেঙে যাবে ঐক্যফ্রন্ট: ওবায়দুল কাদের

  • দল পুনর্গঠন করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে: ফখরুল

  • বিপিএল: সিলেটকে ৬ উইকেটে হারিয়েছে ঢাকা...

  • সিলেট ১৫৮/৮ (ওয়ার্নার ৬৩), ঢাকা ১৬৩/৪ (সাকিব ৬১*)

মাসব্যাপি ট্রাফিক সচেতনতা কর্মসূচি শুরু করছে ডিএমপি

মাসব্যাপি ট্রাফিক সচেতনতা কর্মসূচি শুরু করছে ডিএমপি

এবার মাসব্যাপি ট্রাফিক সচেতনতা কর্মসূচি শুরু করেছে ঢাকা মহানগর পুলিশ। সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে এর উদ্বোধন শেষে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মোটর সাইকেলে হেলমেট না থাকলে এবং রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার না করলে আইনি ব্যবস্থা নেয়া হবে। ঢাকার রাস্তায় কোনো লেগুনা চলতে দেয়া হবে না বলেও ঘোষনা দেন তিনি।  তবে পুলিশ কর্মকর্তাদের ব্ক্তব্যের সাথে বাস্তবতার বেশ ফারাক।

২৯ জুলাই, কুর্মিটোলায় বাসের ধাক্কায় দুই সহপাঠি মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন রাজধানী ছাড়িয়ে মুহুর্তেই ছড়িয়ে পড়ে দেশজুড়ে। পেশা, পরিচয় নির্বিশেষে সবাইকেই রাস্তায় দেখাতে হয়েছিলো লাইসেন্স, মোটর বাইকে যাত্রীকেও

এরই মাঝে আগস্টের প্রথম সপ্তাহে সারাদেশে বিশেষ ট্রাফিক সপ্তাহ ঘোষনা দেয় পুলিশ। পরে ৩দিন বাড়ানো সেই অভিযানে পুরো দেশে মামলা হয় ১ লাখ ৮০ হাজারেও বেশি, জরিমানা করা হয় প্রায় ৭ কোটি ১০ লাখ টাকা, যার মধ্যে রাজধানীতেই জরিমানার সংখ্যা ৫ কোটি ৭০ লাখের মতো।

মঙ্গলবার থেকে মাসব্যাপি ট্রাফিক সচেতনতা কার্যক্রম ঘোষণার সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার হুশিয়ারি দিলেন, সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে কাউকে ছাড় না দেয়ার।

ঢাকাবাসি সড়কের অনিয়মকে নিয়ম বানিয়ে ফেলেছে মন্তব্য করে কমিশনার বলেন, ফুটওভার ব্রীজ ব্যবহার ও মোটর সাইকেলে হেলমেট ব্যবহার না করলে আইনের আওতায় আসতে হবে নগরবাসিকে।

তবে, পুলিশের এমন কঠোর ঘোষনার সাথে সড়কের মিল খুঁজতে গেলেই হিসেব মেলে না। যাত্রীর তো নেই, চালকেরও হেলমট ছাড়া ছবি দেখা যায় সড়কে।

অল্প রাস্তায় বেশি গাড়ি, ফুটপাতে দোকান, ফুটওভার ব্রীজ ব্যবহার উপযোগি না থাকা এমন সমস্যাগুলো সমাধানের দিকে তাকিয়ে রাজধানীবাসি।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর