channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

'হেলমেট না থাকলে তেল দেওয়া হবে না'

'হেলমেট না থাকলে তেল দেওয়া হবে না'

মোটর সাইকেলের যাত্রীর হেলমেট না থাকলে এবং ফুটওভার ব্রিজ ব্যবহার করে রাস্তা পারাপার না হলে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনা, দুর্ঘটনা কমানো ও ট্রাফিক আইন মানাতে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ‘পেট্রলপাম্পগুলোর মালিকদের সঙ্গে কথা বলেছি, মোটরসাইকেলে যাঁদের হেলমেট থাকবে না, তাঁদের তেল দেওয়া হবে না। মোটরসাইকেলে তিনজন যাত্রী উঠতে পারবেন না। যাত্রীকে অবশ্যই হেলমেট পরতে হবে। ফুটওভার ব্রিজ, জেব্রাক্রসিং ও আন্ডারপাস ছাড়া রাস্তা পার হওয়া যাবে না।’

ডিএমপি কমিশনার আরও বলেন, ‘সড়কে যত্রতত্র বাস থামানো যাবে না। বাস থামানোর জন্য আমরা স্টপেজ নির্ধারণ করে দেব। এক স্টপেজ থেকে আরেক স্টপেজে যাওয়ার পথে কোথাও বাস থামানো যাবে না এবং বাসের দরজা বন্ধ রাখতে হবে।

এ সময় তিনি আরও বলেন, সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনার কারণ লেগুনা। তাই এখন থেকে আর তা চলতে দেয়া হবে না। এছাড়া রাজধানীতে লেগুনা চলার কোনো অনুমতি নেই বলেও জানান তিনি। ঢাকার নম্বর ছাড়া রাজধানীতে কোনো রিকশা চলতে দেয়া হবে না বলেও জানান তিনি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর