channel 24

সর্বশেষ

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট...

  • ১০ জন দগ্ধসহ আহত ৪০

  • চতুর্থ ধাপে ১২২ উপজেলায় নির্বাচন ৩১ মার্চ...

  • সদর উপজেলাগুলোতে ব্যবহার হবে ইভিএম: ইসি সচিব

  • আমিন মোমিন হাউজিংয়ের নামে যারা তুরাগ দখল করেছে...

  • তাদের আইনের আওতায় আনা হবে: বিআইডব্লিউটিএ'র পরিচালক

আলোকচিত্রী শহীদুল আলমের জামিন শুনানীতে বিব্রত হাইকোর্ট

আলোকচিত্রী শহীদুল আলমের জামিন শুনানীতে বিব্রত হাইকোর্ট

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদনের শুনানিতে বিব্রতবোধ করেছেন হাইকোর্ট। বিচারপতি রুহুল কুদ্দুস ও খন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিব্রতবোধ করেন। পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, বিনা কারণে শহিদুল আলমকে আটক রাখা হয়নি। বিব্রত হওয়ার কারণ ব্যাখ্যার রেওয়াজ আদালতে নেই বলেও জানান তিনি।

নিরাপদ সড়ক আন্দোলনে উস্কানি ও বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহীদুল আলমের জামিন শুনানি ছিলো মঙ্গলবার।

প্রায় এক মাস ধরে কারাগারে থাকা শহিদুলের আইনজীবিরা গত ২৯ আগস্ট জামিন আবেদন করেন। মঙ্গলবার শুনানীর দিন তার আইনজীবিরা আদালতে গেলে বিচারপতিরা জানান তারা জামিন আবেদনের শুনানি করবেন না। তবে, কেন শুনানী করবেন না এ বিষয়ে জানাতে অপারগতা প্রকাশ করেন আদালত। পরে শহিদুলের আইনজীবিরা জানান, উচ্চ আদালতের এমন সিদ্ধান্তে তারা হতবাক।  

এ নিয়ে পরে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, জামিন শুনানি না করার কারণ ব্যাখ্যা করার কোন নিয়ম নেই। বিনা কারণে শহিদুলকে আটকে রাখা হয়নি বলেও জানান তিনি।
     
গত ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। ৭ দিনের রিমান্ড শেষে ১২ আগস্ট তাকে কারাগারে পাঠানো হয়।

 

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর