channel 24

সর্বশেষ

  • গঠনগত সমস্যায় ভেঙে যাবে ঐক্যফ্রন্ট: ওবায়দুল কাদের

  • দল পুনর্গঠন করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে: ফখরুল

  • বিপিএল: সিলেটকে ৬ উইকেটে হারিয়েছে ঢাকা...

  • সিলেট ১৫৮/৮ (ওয়ার্নার ৬৩), ঢাকা ১৬৩/৪ (সাকিব ৬১*)

রাজনৈতিক দলগুলোর সম্মতিতেই ইভিএম ব্যবহার

রাজনৈতিক দলগুলোর সম্মতিতেই ইভিএম ব্যবহার

রাজনৈতিক দলগুলোর সম্মতির ওপর নির্ভর করছে, জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত। সকালে আগারগাঁওয়ে ইভিএম নিয়ে ২ দিনের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এই মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, ইভিএমের মাধ্যমে নির্ভুলভাবে নির্বাচন পরিচালনা করা সম্ভব। ইভিএম অর্ন্তভুক্ত করে সংশোধিত আরপিও ভেটিংয়ের জন্য আজই আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন।

জাতীয় নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন- ইভিএম ব্যবহারে বেশ জোরেসোরে প্রস্তুতি শুরু করেছে নির্বাচন কমিশন। এ উপলক্ষে আগারগাওয়ে নির্বাচন প্রশিক্ষণ ভবনে ২ দিনের প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

যাতে প্রশিক্ষণ দেয়া হয় বিভিন্ন জেলা উপজেলার নির্বাচন কর্মকর্তাদের। অনুষ্ঠানের উদ্বোধন করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা তুলে ধরেন ইভিএমের গুরুত্ব।

বলেন, সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার হবে কী না তা নির্ভর করছে রাজৈনৈতিক দলগুলো সম্মতির উপর। সেই সাথে আইন পাশ, প্রশিক্ষণ, ইসির সক্ষমতাসহ নানা দিক বিবেচনা করেই জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হবে।

ইভিএম এ ভোটগ্রহণ একটি স্বচ্ছ প্রক্রিয়া। তাই তা গ্রহণ করার যুক্তি তুলে ধরেন সিইসি।

ইভিএম অর্ন্তভুক্ত করে সংশোধিত আরপিও ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। ভেটিং শেষে আইনটি সংসদে পাশ হলেই আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার করতে পারবে কমিশন।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর