channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

আজ শুভ জন্মাষ্টমী

আজ শুভ জন্মাষ্টমী

শুভ জন্মাষ্টমীতে রাজধানীসহ সারা দেশে সনাতন ধর্মে বিশ্বাসীরা মেতেছেন আনন্দ উৎসবে। রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরসহ বিভিন্ন স্থানে চলছে নানা আয়োজন। দুপুরের পর এখান থেকে শোভাযাত্রা বের হয়ে পলাশীর মোড় হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে। সনাতন ধর্ম অনুযায়ী, অধর্ম আর অন্যায়-অনাচারের বিরুদ্ধে লড়তে এই দিন পৃথিবীতে আসেন, ভগবান শ্রীকৃষ্ণ।

যখন অনাচারে দেশ ভরে যায়। রাজশক্তিও রাজধর্ম ভূলে হয়ে ওঠে প্রজাপীড়ক ও অত্যাচারি। তখন তাদের দমন করতে প্রয়োজন হয় শক্তিমানের। পরমবক্ষ সর্বশক্তিমান। লোকশিক্ষা দিতে ভগবান বিভিন্ন যুগে নানা রূপে অবতীর্ণ হয়েছেন পৃথিবীতে। ত্রেতা যুগে পরমবক্ষ রামের রূপ নিয়ে এসেছিলেন। তারপরের দ্বাপর যুগে তিনি আবির্ভুত হন শ্রীকৃষ্ণ রূপে।

ধূপের আভা আর প্রদীপ জ্বালিয়ে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শুরু হয় শ্রীকৃষ্ণের জন্মদিন উদযাপনের আনুষ্ঠানিকতা। প্রার্থনার বড় অংশ জুড়েই ছিল জাতির মঙ্গল কামনা।

রাজধানীতে জন্মাষ্টমীর অন্যতম আকর্ষণ জন্মাষ্টমীর শোভাযাত্রা। মহানগর সার্বজনীন পূজা কমিটির আয়োজনে বিভিন্ন এলাকা থেকে সনাতন ধর্মাবলম্বীরা জড়ো হন রাজধানীর পলাশী মোড়ে। ঢাক-ঢোল আর ঘোড়ার নাচের মধ্য দিয়ে পুরো এলাকায় ছড়িয়ে পড়ে উৎসবের আমেজ।

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর