channel 24

সর্বশেষ

  • গঠনগত সমস্যায় ভেঙে যাবে ঐক্যফ্রন্ট: ওবায়দুল কাদের

  • দল পুনর্গঠন করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে: ফখরুল

  • বিপিএল: সিলেটকে ৬ উইকেটে হারিয়েছে ঢাকা...

  • সিলেট ১৫৮/৮ (ওয়ার্নার ৬৩), ঢাকা ১৬৩/৪ (সাকিব ৬১*)

মানুষের সেবায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

মানুষের সেবায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে কাজ করছে সরকার। সকালে গণভবনে ভিডিও কনফারেন্সে গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং বিভিন্ন জেলা-উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এসময় মাতৃত্বকালীন ভাতাসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ডে-কেয়ার সেন্টার চালুর নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র এবং ৮ টি জেলার ২০ টি উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন।

গণভবন প্রান্তে উপস্থিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যপ্রান্তে সংযুক্ত ১৫টি উপজেলা ও ৫ টি কমিউনিটি ভিশন সেন্টার।

এ সময় ক্ষমতায় থাকার সুযোগ কাজে লাগিয়ে জনসেবায় তার সরকারের নানা পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী। জানান, শুধু হাসপাতাল নির্মাণই নয়, দক্ষ ডাক্তার ও নার্স তৈরিতে পর্যাপ্ত প্রশিক্ষণের ব্যবস্থাও করেছে সরকার।

চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে, মোবাইল হাসপাতাল আরও বাড়ানোর কথা জানান শেখ হাসিনা। সেই সাথে তুলে ধরেন বিভিন্ন প্রতিষ্ঠানে ডে কেয়ার সেন্টার ও ব্রেস্ট ফিডিং কর্নারের প্রয়োজনীয়তার কথাও।

রাজনৈতিক প‌্রতিহিংসার কারণে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে বিএনপি স্বাস্থ্যসেবার পথ রুদ্ধ করেছিল বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর