channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু প্রতিরোধে ঢাকা উত্তর সিটির কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল

  • চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ কাল; পুলিশের অনুমতি না পাওয়ায় এখনও চূড়ান্ত হয়নি স্থান

  • দুর্নীতি নিয়ে দুদক চেয়ারম্যানের মন্তব্য স্পষ্ট নয়; বললেন কাদের

  • বানের জলে চরম দুর্ভোগ; দু'দিনের মধ্যে মধ্যাঞ্চলে আরও অবনতির শঙ্কা

ধীরে ধীরে রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ; রেলপথে স্বস্তি

ধীরে ধীরে রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ; রেলপথে স্বস্তি

প্রিয়জনের সাথে ঈদ করতে, ধীরে ধীরে রাজধানী ছাড়ছেন, ঘরমুখো মানুষ। রেলপথে এই যাত্রা স্বস্তিতেই রয়েছে। তবে, কিছুটা দুর্ভোগ রয়েছে, সড়কপথে। এদিকে, পদ্মায় তীব্র স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে আজও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ঘাটে রয়েছে যানবাহনের দীর্ঘ সারি। শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ২০টির মধ্যে ৮টি ছোট ফেরি দিয়ে হালকা যানবাহন পারাপার করা হচ্ছে।

স্বজনদের সাথে ঈদ কাটাতে বাড়ি ছুটছে মানুষ। শুক্রবার সকাল কমলাপুর রেইল স্টেশন থেকে নির্ধারিত সময়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে ট্রেন। সিডিউল ঠিক থাকায় খুশি যাত্রীরা। তেমন একটা ঝামেলা না থাকায়, আপাতত স্বস্তিতে আছে রেল কর্তৃপক্ষ। তবে, সড়ক পথে দেখা মিলেছে ভিন্ন চিত্রের। ঈদ যাত্রার শুরুতেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কালিয়াকৈর থেকে জিরানি বাজার প্রায় ২০ কিলোমিটারের মত যানজটে পড়েন যাত্রীরা। এছাড়া ঢাকা-ময়নমনসিংহ মহাসড়কে রয়েছে যানবাহনের ধীর গতি।
শুক্রবার সকালে মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন করে সেতুমন্ত্রী জানান, সবকিছু নির্বিঘ্ন করতে একাধিক সেতু চালু করা হয়েছে। তাই এবার ঈদের ভোগান্তি কম হবে।

এদিকে, পদ্মায় তীব্র স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে আজও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ঘাটে রয়েছে যানবাহনের দীর্ঘ সারি। শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ২০টির মধ্যে ৮টি ছোট ফেরি দিয়ে হালকা যানবাহন পারাপার করা হচ্ছে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর