channel 24

ব্রেকিং নিউজ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেম শাহবাগ থেকে গ্রেপ্তার

আন্দোলনকারীদের ঘরে ফেরার আহ্বান বাসচাপায় নিহত ২ শিক্ষার্থীর স্বজনদের

আন্দোলনকারীদের ঘরে ফেরার আহ্বান বাসচাপায় নিহত ২ শিক্ষার্থীর স্বজনদের

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সাথে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে, নিজ কার্যালয়ে তাদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি দুই পরিবারের হাতে ৪০ লাখ টাকার সঞ্চয়পত্র তুলে দেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফেরার আহ্বান জানান, দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীদের অভিভাবকরা।

 

সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুতে সড়ক অবরোধ করে প্রতিবাদ; অতপর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়া বিক্ষোভ। এমন চিত্রই দেখা গেছে সপ্তাহজুড়ে।
গেল রোববারের ওই দুর্ঘটনার পর, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে- ঘোষণা দেয়া হয় সড়ক পরিবহন আইন পাশের। আটক করা হয় ঘাতক বাসের চালক ও হেলপারকে। তবে, নানা আশ্বাস-প্রতিশ্রুতির পরও নিবৃত করা যায়নি সড়ক দখল করে রাখা শিক্ষার্থীদের।
সকালে খোদ প্রধানমন্ত্রী নিজ কার্যালয়ে সাক্ষাৎ করেন, সেদিনের দুর্ঘটনায় নিহত দু শিক্ষার্থীর পরিবারের সাথে। সান্ত্বনা দেন সন্তানহারা অবিভাবকদের। প্রতি পরিবারের হাতে তুলে দেন ২০ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয়পত্র।
এসময় শহীদ রমিজউদ্দিন স্কুলকে ৫ টি বাস প্রদান ও স্কুল সংলগ্ন সড়কে আন্ডারপাস নির্মানের ঘোষণা দেন প্রধানমন্ত্রী। এছাড়া দেশের প্রতিটি স্কুল সংলগ্ন রাস্তায় স্পিড ব্রেকার ও শুধু স্কুলের জন্য বিশেষ ট্রাফিক পুলিশ নিয়োগের কথাও জানান তিনি।
এসময় শোকসন্তপ্ত অবিভাবকরা আন্দোনলনরত শিক্ষার্থীদের ঘরে ফেরার আহ্বান জানান।
পরে চলমান পরিস্থিতিতে, সামাজিক যোগাযোগমাধ্যমে চালানো বিভিন্ন প্রপাগান্ডায় কান না দিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে আহবান জানানো হয়।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর