channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

জামা-কাপড়ে লাগা চা, কফির দাগ তোলার সহজ উপায়

জামা-কাপড়ে লাগা চা, কফির দাগ তোলার সহজ উপায়

সারাদিনে একবারও চা-কফি খান না, এমন মানুষের তালিকাটা বোধহয় খুব একটা বড় হবে না! আর চা, কফি খেতে গিয়ে অসতর্কতার ফলে বা দুর্ঘটনাবসত জামা-কাপড়ে দাগ তো লাগতেই পারে। পরবর্তিকালে জামা-কাপড়ে লাগা এই চা, কফির দাগ তুলতে গিয়ে রীতিমতো হিমসিম খেতে হয়!

তবে এমন কয়েকটি ঘরোয়া পদ্ধতি রয়েছে, যেগুলি কাজে লাগিয়ে জামা-কাপড়ে লাগা এই চা, কফির দাগ সহজেই তুলে ফেলা যায়।

আরও: চকবাজার ট্রাজেডি: রক্ত মাংসের মানুষগুলো আজ শুধু স্মৃতি

এক বিভীষিকার রাত

আশপাশে পুড়ে ছাই, আগুনের ছোঁয়াও লাগেনি মসজিদে

‌যে চারজ‌নের শুধু মাথার খু‌লি পাওয়া গে‌ছে, তা‌দের তিনজন এরা

মেহেদীর রং শুকানোর আগেই মৃত্যুর কোলে

চকবাজারের ওয়াহেদ ম্যানশনের পুরো ভবন জুড়ে ছিল কেমিক্যাল

আসুন এ বার সেই পদ্ধতিগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক...

১) টুথপেষ্ট: কাপড়ে লাগা চা, কফির দাগ দূর করার ক্ষেত্রে টুথপেষ্ট খুবই কার্যকর। চায়ের দাগের ওপর সামান্য পরিমাণে টুথপেষ্ট লাগিয়ে মিনিট পনেরো রাখুন। তার পর ভাল করে ধুয়ে ফেলুন। কিছুক্ষণের মধ্যেই ওই দাগ উঠে যাবে।

২) ডিমের সাদা অংশ: কাপড়ে লাগা চা, কফির দাগ ওঠাতে ডিমের সাদা অংশও কাজে লাগাতে পারেন। আধ-সেদ্ধ ডিমের সাদা অংশ ফেটে নিয়ে সেটি দাগের ওপর লাগিয়ে আলতো করে ঘষুন। মিনিট দুয়েক অপেক্ষা করে ভাল করে ধুয়ে ফেলুন। দেখবেন দাগ উঠে গিয়েছে।

৩) বেকিং সোডা: জামা-কাপড়ে লাগা চা, কফির দাগের ওপর ১ চামচ বেকিং সোডা দিয়ে ভাল করে ঘষুন। এ বার কিছুক্ষণ রেখে দিন। এরপর ধুয়ে ফেলুন। দেখবেন দাগ উঠে গিয়েছে।

৪) ভিনিগার: জামা-কাপড়ে লাগা চা, কফির দাগ দূর করার আরেকটি কার্যকরী পদ্ধতি হল ভিনিগারের ব্যবহার। কয়েক কাপ পানিতে ১ চামচ ভিনিগার মিশিয়ে দাগের জায়গায় স্প্রে করে বা ছিটিয়ে হালকা করে ঘষুন। দেখবেন কিছুক্ষণের মধ্যেই দাগ উঠে গিয়েছে।

৫) গরম পানি: সূতির জামা-কাপড়ে লাগা কফি বা চায়ের দাগ তুলতে দাগের ওপর গরম পানি ঢালুন। এ বার দাগের জায়গাটা ভাল করে ঘষুন। কিছুক্ষণের মধ্যেই দাগ উঠে যাবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

লাইফস্টাইল খবর