channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

ওষুধ ছাড়াই দাঁতের সমস্যাকে বিদায়

ওষুধ ছাড়াই দাঁতের সমস্যাকে বিদায়

শীতের ঠান্ডা আবহাওয়া দাঁতের ব্যথা বা দাঁতে নানা সমস্যাকে বাড়িয়ে তোলে। ঠান্ডায় দাঁতে শিরশিরানি বা ব্যথার প্রকোপও বাড়ে।

সাধারণত দাঁতের বড়সড় কোনও সমস্যার ক্ষেত্রে চিকিৎসকের শরণাপন্ন হওয়া ছাড়া ভিন্ন উপায় থাকে না। কিন্তু অনেক সময় হাতের কাছে চিকিৎসক পাওয়া যায় না, কখনও বা চিকিৎসকের কাছে পৌঁছতে অনেকটা সময় লাগে।

কিন্তু ব্যথা বা সমস্যা কমার কোনও উপায় জানা থাকলে সে সময় আরাম পাওয়া যায়। তা ছাড়া ছোটখাটো দাঁতের সমস্যা সারাতেও এই সব উপায় কাজে আসে।

জানেন কি, কোন ঘরোয়া উপায়ে সহজেই দাঁতের যে কোনও সমস্যা থেকে অনেকটা আরাম পাবেন? নামমাত্র খরচে এই উপায় কাজে আসতে পারে আপনারও।

খুব সহজে পাওয়া যায় এমন দুই উপকরণ দিয়েই বানিয়ে ফেলতে পারেন সমাধান। প্রয়োজন কেবল নারকেল তেল ও লবঙ্গের গুঁড়ো। এ বার একটি পাত্রে নারকেল তেলের মধ্যে বেশ কিছুটা লবঙ্গের গুঁড়ো মিশিয়ে নিন। ভাল করে ফেটিয়ে এই মিশ্রণ ব্রাশের সাহায্যে আক্রান্ত স্থানে লাগান। দিনে বার তিনেক এমনটা করলে অনেকটা আরাম  মিলবে দাঁতের ব্যথা ও অন্যান্য সমস্যা থেকে।

নারকেল তেলের অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য দাঁতের গোড়ার নানা সমস্যা ও সমক্রমণ রোধ করে। এ ছাড়া লবঙ্গের গুঁড়োয় থাকা ইউজিনল দাঁতের ব্যথা কমাতে খুবই কার্যকর ভূমিকা গ্রহণ করে। সুতরাং চিকিৎসকের কাছে যাওয়ার আগেই ব্যথাকে কব্জা করার এই সহজ উপায়ে আস্থা রাখলে আরাম পাবেন সহজেই।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

লাইফস্টাইল খবর