channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু প্রতিরোধে ঢাকা উত্তর সিটির কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল

  • চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ কাল; পুলিশের অনুমতি না পাওয়ায় এখনও চূড়ান্ত হয়নি স্থান

  • দুর্নীতি নিয়ে দুদক চেয়ারম্যানের মন্তব্য স্পষ্ট নয়; বললেন কাদের

  • বানের জলে চরম দুর্ভোগ; দু'দিনের মধ্যে মধ্যাঞ্চলে আরও অবনতির শঙ্কা

নিউজিল্যান্ডের হামলার প্রতিশোধে এ হামলা: শ্রীলঙ্কার প্রতিরক্ষামন্ত্রী

নিউজিল্যান্ডের হামলার প্রতিশোধে এ হামলা: শ্রীলঙ্কার প্রতিরক্ষামন্ত্রী

শ্রীলঙ্কার প্রতিরক্ষামন্ত্রী দাবি, নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিশোধ নিতেই গির্জায় হামলা চালানো হয়। মঙ্গলবার (২৩ এপ্রিল) শ্রীলঙ্কার পার্লামেন্টে এক অধিবেশনে তিনি এ মন্তব্য করেন।

শ্রীলঙ্কার প্রতিরক্ষামন্ত্রী দাবি করেন, আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী সংগঠন ন্যাশনাল তাওহীদ জামাত ও জামায়াতুল মিল্লাতু ইব্রাহিম সমন্বিতভাবে হামলাটি চালায়।

শ্রীলঙ্কায় নারকীয় হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২১ জনে। বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠি আইএস।

মাত্র দুদিন আগে রোববার (২১ এপ্রিল) যে মানুষগুলো প্রার্থনার জন্য এসেছিলেন সেন্ট সেবাস্তিয়ান চার্চে সেখানে তাদের মঙ্গলবার (২৩ এপ্রিল) জানানো হলো শেষ বিদায়।

শোক আর ভালোবাসায় নিহতদের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে, জড়ো হন হাজারো মানুষ। শ্রীলঙ্কাজুড়ে আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক। নিহতদের স্মরণে রাজধানী কলম্বোসহ বিভিন্ন শহরে পালন করা হয় ৩ মিনিটের নিরবতা।

পুরো দেশে জারি রয়েছে জরুরি অবস্থা। বন্ধ রাজধানীর সব শিক্ষা প্রতিষ্ঠান ও দোকানপাট। হোটেল ও ধর্মীয় উপাসনালয়ে জোরদার করা হয়েছে, নিরাপত্তা ব্যবস্থা। জড়িতদের ধরতে দেশজুড়ে চলছে অভিযান। এতে মুসলিমসহ স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়েছে আতঙ্ক।

হাসপাতালে ভর্তি সাড়ে তিনশোর বেশি আহতের মধ্যে বেশ কয়েকজনকে রাখা হয়েছে আইসিইউতে। এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

শ্রীলঙ্কার এক সরকারি কর্মকর্তা রানজান রামানায়াক বলেন, 'শ্রীলঙ্কায় অর্থনীতি, পর্যটন সব দিক থেকেই উন্নতি হচ্ছে। এটিই অনেকে মেনে নিতে পারছেন না। আইএস সংশ্লিষ্ট জঙ্গিরাই এর জন্য দায়ী।'

শ্রীলঙ্কার পাশে থাকার ঘোষণা দিয়েছে চীন। দেশে দেশে নানা আয়োজনে স্মরণ করা হচ্ছে নিহতদের। নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে পালন করা হয়, এক মিনিটের নীরবতা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর