channel 24

সর্বশেষ

  • ডেঙ্গু প্রতিরোধে ঢাকা উত্তর সিটির কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল

  • চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ কাল; পুলিশের অনুমতি না পাওয়ায় এখনও চূড়ান্ত হয়নি স্থান

  • দুর্নীতি নিয়ে দুদক চেয়ারম্যানের মন্তব্য স্পষ্ট নয়; বললেন কাদের

  • বানের জলে চরম দুর্ভোগ; দু'দিনের মধ্যে মধ্যাঞ্চলে আরও অবনতির শঙ্কা

শ্রীলঙ্কা হামলার দায় স্বীকার আইএসের: রয়টার্স

শ্রীলঙ্কা হামলার দায় স্বীকার আইএসের: রয়টার্স

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠি আইএস। শ্রীলঙ্কায় নারকীয় হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২১ জনে।

নিহত শতাধিক মানুষের শেষকৃত্য হয়েছে নেগোম্বোর সেন্ট সেবাস্তিয়ান র্গিজায়। জরুরি অবস্থার মধ্যে হামলায় জড়িতদের ধরতে সাড়াশি অভিযান চলছে দেশজুড়ে।

শ্রীলঙ্কান সরকারি কর্মকর্তা রানজান রামানায়াক বলেন, 'শ্রীলঙ্কায় অর্থনীতি, পর্যটন সব দিক থেকেই উন্নতি হচ্ছে। এটিই অনেকে মেনে নিতে পারছেন না। আইএস সংশ্লিষ্ট জঙ্গিরাই এর জন্য দায়ী।'

মাত্র দুদিন আগে (২১ এপ্রিল রোববার) যে মানুষগুলো প্রার্থনার জন্য এসেছিলেন সেন্ট সেবাস্তিয়ান চার্চে সেখানে তাদের জানানো হলো শেষ বিদায়।

শোক আর ভালোবাসায় নিহতদের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে জড়ো হন হাজারো মানুষ। এ ঘটনায় মঙ্গলবার (২৩ এপ্রিল) শ্রীলঙ্কাজুড়ে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক। নিহতদের স্মরণে রাজধানী কলম্বোসহ বিভিন্ন শহরে পালন করা হয় ৩ মিনিটের নিরবতা।

পুরো দেশে জারি রয়েছে জরুরি অবস্থা। বন্ধ রাজধানীর সব শিক্ষা প্রতিষ্ঠান ও দোকানপাট। হোটেল ও ধর্মীয় উপাসনালয়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। জড়িতদের ধরতে দেশজুড়ে চলছে অভিযান। এতে মুসলিমসহ স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়েছে আতঙ্ক।

হাসপাতালে ভর্তি সাড়ে তিনশোর বেশি আহতের মধ্যে বেশ কয়েকজনকে রাখা হয়েছে আইসিইউতে। এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

হামলার নিন্দা জানিয়ে সবাইকে সহনশীল আচরণের আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব জানান জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টেফেন দুজারিক।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর