channel 24

সর্বশেষ

  • দুপুর ১:১০ মিনিটে; বাদ আসর বনানী চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা

  • মানবতাবিরোধী অপরাধ: নেত্রকোণার সোহরাব ফকিরসহ ২ জনের মৃত্যুদণ্ড..

  • একাত্তরের গণহত্যার স্বীকৃতি দিতে বিশ্বসম্প্রদায়ের প্রতি...

  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আহবান

  • পাবনায় ৩ পুলিশ হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন; খালাস ৩

  • রাজধানীর নিউমার্কেট মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত...

  • সাত কলেজ শিক্ষার্থীদের আজও অবস্থান; যান চলাচল বন্ধ

  • চিকিৎসকের পরামর্শ ছাড়া যত্রতত্র অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধ চেয়ে রিট

নির্বাচনে জয়ের শর্টকাট তারকা প্রার্থী, বেশি পশ্চিমবঙ্গে

নির্বাচনে জয়ের শর্টকাট তারকা প্রার্থী, বেশি পশ্চিমবঙ্গে

বক্স অফিস থেকে ব্যালট বাক্স। ভারতের রাজনীতিতে জয়ের শর্টকাট এখন তারকা প্রার্থীরা। কেন্দ্রের ক্ষমতায় থাকা বিজেপি তো বটেই এবার সবচেয়ে বেশি তারকা প্রার্থী রয়েছে পশ্চিমবঙ্গে।

নতুন-পুরনো মুখ মিলিয়ে শুধু তৃণমূল থেকেই মনোনয়ন পেয়েছেন ৫ টালিউডি অভিনেতা-অভিনেত্রী। জয়ের বিষয়ে বেশ আশাবাদীও তারা। অন্য রাজ্যগুলোতে বিজেপি, কংগ্রেস ও স্বতন্ত্র পদেও প্রার্থী হয়েছেন বলিউড এবং দক্ষিণী সিনেমার অনেক শিল্পী।

সিলভার স্ক্রিন কাঁপানোর পর এবার রাজনীতির মাঠে দুই টালিউড অভিনেত্রী মিমি চৌধুরী আর নুসরাত জাহান। মমতা বন্দোপাধ্যায়ের দুই অস্ত্রের মধ্যে নুসরাত লড়ছেন সাম্প্রদায়িক স্পর্শকাতর বশিরহাট আর মিমি রয়েছেন যাদবপুর আসনে।

রাজনীতির ধারা বলছে, তারকা প্রার্থীরা ভোট টানতে পটু। যার প্রমাণ গত লোকসভা নির্বাচন। মমতার তৃণমূল কংগ্রেসকে ঘাটালে জয় এনে দেন টালিউডের হার্টথ্রব দেব। আসানসোলের বাকুরায় জায়ান্ট কিলার হিসেবে আবির্ভূত হন মুনমুন সেন।

প্রথমবার নির্বাচনি লড়াই নেমেই হারিয়ে দেন ৯ বারের সিপিএম এমপি বাসুদেবকে। এবার এই আসনে মুনমুনের প্রতিদ্বন্দ্বী বিজেপির আরেক তারকা প্রার্থী বাবুল সুপ্রিয়। আর পশ্চিমবঙ্গের বীরভূম আসনে তৃণমূলের হয়ে লড়ছেন শতাব্দী রায়।

বিজেপির তারকা মনোনয়নে এবার নতুন সংযোজন লকেট চৌধুরী। সাবেক তৃণমূল কর্মী হলেও গুরুত্বপূর্ণ হুগলি আসনে বিজেপির প্রার্থী এই অভিনেত্রী ও নৃত্যশিল্পী। আর উলবেরিয়ায় লড়ছেন অভিনেতা জয় ব্যানার্জি।

বলিউড তারকাদের মধ্যে এবারও নির্বাচনি মাঠে ড্রিম গার্ল হেমা মালিনী। বিজেপির টিকেটে মথুরা আসনে লড়ছেন তিনি। আরো রয়েছেন ধর্মেন্দ্র, কিরন খের এবং শত্রঘ্ন সিনহা। সম্প্রতি বিজেপিতে যোগ দেয়া সাবেক সমাজবাদী পার্টি নেত্রী জয়া প্রদা রামপুর থেকে লড়ছেন।

তারকা মনোনয়নে পিছিয়ে নেই কংগ্রেস। মুম্বাইয়ের উত্তর লোকসভা আসনে কংগ্রেসের প্রার্থী রঙ্গিলা অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার। বিজেপির ঘাঁটি হিসেবে পরিচিত এই আসনে তার বিপরীতে লড়ছেন গোপাল শেঠি।

দক্ষিণ ভারতের অন্ধ্র প্রদেশে কংগ্রেসের ভরসা সুপারস্টার চিরঞ্জীবির ভাই পবন কল্যান। ক্রিকেটারদের মধ্যে কিরতি আজাদ কংগ্রেসের হয়ে লড়বেন দারবাংগা আসনে। তেলেঙ্গানায় একই দলের প্রার্থী ভারতীয় ক্রিকেট সুপারস্টার মোহাম্মদ আজহার উদ্দিন।

মূলধারার এসব দলের বাইরে তামিলনাড়ুর একটি স্থানীয় দলের হয়ে জ্বলন্ত মশাল প্রতীকে লড়ছেন শক্তিমান অভিনেতা কামাল হাসান।

আর ব্যাঙ্গালুরু থেকে স্বতন্ত্র প্রার্থী বহুভাষী দক্ষিণ ভারতীয় অভিনেতা প্রকাশ রাজ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর