channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

কাশ্মীর সীমান্তে পাল্টাপাল্টি মর্টার শেল হামলা

কাশ্মীর সীমান্তে পাল্টাপাল্টি মর্টার শেল হামলা

কাশ্মিরে লাইন অব কন্ট্রোল জুড়ে পাল্টাপাল্টি মর্টার শেল হামলায় ৪ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। উভয় পক্ষের আহত হয়েছে আরো তিনজন।

এদের মধ্যে ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মিরে এক নারীসহ দুই শিশু এবং পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মিরে এক কিশোর নিহত হয়েছে।

আরও জানতে: সাগরগর্ভে বিলীনের পথে কুয়াকাটা সৈকতের সবুজ বেষ্টনী

রান্নার গ্যাসের সিলিন্ডার ব্যবহার হচ্ছে অটোরিকশায়

সরকারি জমি ব্যক্তি মালিকানায় খারিজ

আরো সহিসংতার আশঙ্কায় সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে জম্মু কাশ্মিরের পুন্চ ও রাজৌরি জেলায় লাইন আব কন্ট্রোলের ৫ কিলোমিটার এলাকার সব স্কুল। অন্যদিকে আজাদ কাশ্মির থেকে ১৪২ পরিবারকে সরিয়ে নেয়া হয়েছে।

গতকাল ভারতীয় পাইলটকে ফেরত দেয়ার পর সহিংসতা একটু কমার সম্ভাবনা থাকলেও যুদ্ধ বিরতি ভেঙ্গে রাতে উভয় পক্ষ মর্টার হামলা অব্যাহত রাখে।

উল্লেখ্য গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মিরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর ওপর জঙ্গি হামলার জেরে গত ২৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানের আকাশসীমায় ঢুকে বিমান থেকে বোমাবর্ষণ করে। পরদিন বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নিজেদের সীমানায় দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত ও এক পাইলটকে আটক করে পাকিস্তান। ’৭১ পরবর্তী সময়ে প্রথমবারের মতো পাল্টাপাল্টি বিমান হামলায় দুই দেশের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়। বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সঙ্গে উত্তেজনা প্রশমনে সদিচ্ছার প্রতীক হিসেবে শুক্রবার সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত জানান। শুক্রবার রাত নয়টার কিছু পরে ওই পাইলটকে ভারতীয় কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করে পাকিস্তান।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর